আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নৌকাডুবিতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার, নৌ চলাচল বন্ধ

news-image

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের লইসকা বিলে নৌকাডুবির ঘটনায় নাসরা নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।
শনিবার (২৮ আগস্ট) সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পৈরতলার ওই শিশুর মরদেহ উদ্ধার হয়। নাসরা ওই এলাকার হারিজ মিয়ার মেয়ে। উদ্ধারের পর শিশুটির চাচা ছায়েদ মিয়া ও ফরিদ মিয়াসহ স্বজনরা মরদেহের পরিচয় শনাক্ত করে।

এদিকে বিলের পাড়ে স্বজনদের ভিড়ও কমে গেছে। উৎসুক জনতার ভিড় বেড়েছে। শুক্রবার রাতে উদ্ধার হওয়া ২১ জনের মরদেহ শুক্রবার রাতের মধ্যেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় হাসপাতাল প্রাঙ্গণে শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়। শত শত মানুষের ভিড় সামলাতে পুলিশকে বেশ বেগ পেতে হয়।

দুর্ঘটনার কারণে ওই নৌপথে সাময়িকভাবে চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে মনিপুর এলাকায় বালুবাহী বাল্কহেডের ধাক্কায় প্রায় শতাধিক যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে যায়। এ দুর্ঘটনার সর্বশেষ উদ্ধার হওয়া ওই শিশুসহ মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২২ জনে। এ ঘটনায় নিহতদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু রয়েছে।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের চম্পকনগর থেকে শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে শতাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসা নৌকাটি শহরের আনন্দ বাজার ঘাটের দিকে যাচ্ছিল। পথে একটি বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হলে নৌকাটি ডুবে যায়। এ সময় বেশ কয়েকজন সাঁতরে তীরে উঠতে পারলেও পানিতে ডুবে যান অনেকে।
বিআইডব্লিউটিএর ভৈরব-আশুগঞ্জ নৌবন্দরে উপপরিচালক মো. শহীদুল্লাহ জানান, দুর্ঘটনা রোধকল্পে ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর নৌরুটে চলাচলকারী সকল নৌযানকে নিবন্ধনের আওতায় আনা হবে। তিনি দুর্ঘটনার প্রাথমিক কারণ সম্পর্কে জানান, অতিরিক্ত যাত্রীবোঝাই এবং ফিটনেসবিহীন হওয়ার কারণ এই দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে। তবে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ রুহুল আমিন জানান, আগামী ১০ কার্যদিবসের মধ্যে দুর্ঘটনা সম্পর্কে তারা তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে দেবেন। তারা জানান, দুর্ঘটনাকবলিত নৌযানটি ফিটনেসবিহীন ছিল কিনা, সার্বিক বিষয় নিয়ে তারা অনুসন্ধান করবেন। এরপর দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে তারা জেলা প্রশাসনের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

এ জাতীয় আরও খবর

পাটুরিয়া নৌ-থানা পুলিশের হাতে চিহ্নিত ছিনতাইকারি আটক

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল