আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পজেটিভ বাংলাদেশের স্বপ্ন নিয়ে পুলিশ নিউজ পোর্টালের যাত্রা শুরু

news-image

পজেটিভ বাংলাদেশের স্বপ্ন নিয়ে ‘জনতার সাথে প্রগতির পথে’ শ্লোগানে যাত্রা শুরু করলো বাংলাদেশ পুলিশের নিউজ পোর্টাল ‘পুলিশ নিউজ’। নিউজ ডট পুলিশ ডট গভ ডট বিডি (news.police.gov.bd) ব্রাউজ করে এই নিউজ পোর্টাল পড়া যাবে।
আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় পুলিশ সদর দপ্তর।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনতার পুলিশ’ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদের উদ্যোগে চালু হলো এ নিউজ পোর্টাল।

আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে আজ দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে আনুষ্ঠানিকভাবে এ নিউজ পোর্টাল উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যা‌নিং) ও নিউজ পোর্টাল পরিচালনা কমিটির সভাপতি মোঃ হায়দার আলী খান।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সকল পুলিশ ইউনিটের প্রধান অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, আমরা ‘পুলিশ নিউজ’র মাধ্যমে ‘পজেটিভ বাংলাদেশ’ তুলে ধরতে চাই। এখানে পুলিশের আভিযানিক সাফল্য যেমন তুলে ধরা হবে, তেমনি উন্নত বাংলাদেশ, আধুনিক বাংলাদেশের কথাও থাকবে।

তিনি আরও বলেন, মিডিয়ার সাথে পুলিশের সম্পর্ক প্রাতিষ্ঠানিক হওয়া উচিত। এ লক্ষ্যে পুলিশ নিউজে সাংবাদিকতার ‘গোল্ডেন রুলস’ অনুসরণ করা হবে।

তিনি বলেন, আমরা এমন এক বাংলাদেশকে তুলে ধরতে চাই, যাতে আমাদের পরবর্তী প্রজন্ম আত্মমর্যাদা এবং আত্মবিশ্বাসের সাথে বেড়ে উঠতে পারে।

আইজিপি বলেন, অনেকের ধারনা ‘পজেটিভ নিউজ’ নিউজ নয়, নেগেটিভ নিউজই নিউজ। তিনি বলেন, এটা নির্ভর করে কোন ধরনের নিউজ ‘প্রমোট’ করা হবে তার ওপর।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে। তারই ধারাবাহিকতার অংশ হিসেবে এ নিউজ পোর্টাল চালু করা হয়েছে। এ সময় তিনি ডিএমপি কমিশনার থাকাকালীন প্রথমবারের মতো সরকারি দপ্তর ডিএমপিতে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন মিডিয়া সেন্টার স্থাপন এবং ‘ডিএমপি নিউজ’ পোর্টাল প্রতিষ্ঠার কথা উল্লেখ করেন। এছাড়া, র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সুবিধার্থে কারওয়ান বাজারে মিডিয়াপাড়ায় ‘মিডিয়া সেন্টার’ স্থাপন করার কথাও বলেন। তিনি আশা প্রকাশ করে বলেন,’পুলিশ নিউজ’ এর মাধ্যমে আমরা দেশের সকল মানুষের সাথে মেলবন্ধন গড়ে তুলতে চাই।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আমরা উন্নত দেশের উপযোগী পুলিশ গড়ে তোলার লক্ষ্যে ২০ বছর মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি।

আইজিপি বলেন, বর্তমানে দ্রুত প্রসারমান তথ্য প্রযুক্তির যুগে জনগণের কাছে দ্রুততম সময়ে পুলিশি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পুলিশের প্রশাসনিক ও প্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এর ফলে একদিকে পুলিশের সক্ষমতা বাড়বে, অন্যদিকে জনগণও এর সুফল ভোগ করবে।

উল্লেখ্য, ‘পুলিশ নিউজ’- এ সরকারের বিদ্যমান নীতির সাথে সামঞ্জস্য রেখে দেশ ও জনগণের কল্যাণকর, পুলিশের সামগ্রিক কর্মকাণ্ড, প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের উপযোগী এবং সাধারণ মানুষের জীবন ঘনিষ্ঠ সমস্যা ও সমাধানের কথা তুলে ধরা হবে।

প্রাথমিক পর্যায়ে নিউজ পোর্টালের বাংলা সংস্করণ চালু করা হয়েছে। অচিরেই ইংরেজি সংস্করণও চালু হবে।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ