আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

news-image

উন্নয়ন, সমৃদ্ধি, মর্যাদা, গৌরব ও অহংকারের প্রতীক পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে কুয়াকাটায় রাখাইন নৃ-জাতিগোষ্ঠী পিঠা উৎসবে মিলিত হয়েছে।

সেই সঙ্গে শনিবার সকালে বিভিন্ন সংগঠনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়। এছাড়া গত কয়েকদিন ধরে বর্ণিল সাজে সেজে আছে কুয়াকাটা সৈকত।

শনিবার সকাল সাড়ে ৯টায় কুয়াকাটা পর্যটন মোটেলের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু। আনন্দ শোভাযাত্রাটি সমুদ্র সৈকতে এসে শেষ হয়।

টুরিস্ট পুলিশের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় টুরিস্ট পুলিশ ছাড়াও ট্যুরিজমের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন, রাজনৈতিক ও সুধী সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এর আগে একঝাঁক পায়রা উড়িয়ে শুভসূচনা করা হয়। সবশেষে উপস্থিত সবার মাঝে মিষ্টি বিতরণ করে আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন অংশগ্রহণকারীরা।

শোভাযাত্রায় অংশগ্রহণ করেন টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক, পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ, কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ. বারেক মোল্লা, কুয়াকাটা প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব ও টোয়াকের প্রেসিডেন্ট এবং কুয়াকাটা প্রেস ক্লাবের সাবেক সভাপতি রুমান ইমতিয়াজ তুষার প্রমুখ।

কুয়াকাটার মিশ্রিপাড়া সীমা বৌদ্ধ বিহারের বৌদ্ধ ভিক্ষু উত্তম মহাথেরো জানান, কুয়াকাটার মিশ্রিপাড়ায় বসবাসরত রাখাইন নৃ-জাতি গোষ্ঠীর লোকজন এই আনন্দ ভাগাভাগি করে নিতে পিঠাপুলি উৎসবের আয়োজন করেছেন। এই উৎসবে রাখাইন জনগোষ্ঠী ছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীরাও অংশগ্রহণ করেন। তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

পদ্মা সেতু চালুর ফলে কুয়াকাটার মানুষ সামাজিক, অর্থনৈতিকসহ সব ক্ষেত্রে এগিয়ে যাবে বলে মনে করেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আ. বারেক মোল্লা। এই জনপ্রতিনিধি ও রাজনীতিবিদ বলেন, পদ্মা সেতু উদ্বোধনে সবচেয়ে বেশি উপকৃত পর্যটন কুয়াকাটা তথা কলাপাড়া উপজেলাবাসী। এই বর্ষীয়ান রাজনীতিবিদ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে যুগান্তকারী সূচনার জন্ম দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। পদ্মা সেতু উদ্বোধনে কুয়াকাটা পর্যটন নগরীসহ কুয়াকাটা পৌরবাসীর মাঝে যেন আনন্দের সীমা নেই।

পৌর মেয়র জানান, পদ্মা সেতু দিয়ে কুয়াকাটায় আগত পর্যটকদের বরণে সব প্রস্তুতি নিয়েছেন। পৌরসভার উদ্যোগে মহাসড়ক আলোক সজ্জাসহ বিভিন্ন সংগঠন তোরণ, ফেস্টুন ও ব্যানার টাঙিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ আবুল কালাম আজাদ জানান, পদ্মা সেতু চালু হওয়ায় টুরিস্ট পুলিশ কুয়াকাটায় বাড়তি পর্যটক সামাল দিতে প্রস্তুত এবং জনবল বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার