আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পরিশোধের পরও বকেয়া থেকে যাচ্ছে বিদ্যুৎবিল!

news-image

অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি মো. আকবার আলী সরদার। বাড়ি পাবনার ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের রূপসী গ্রামে। চলতি বছরের জুলাই মাসে তার বিদ্যুৎ বিলের মিটার রিডিং ছিল ১৮৫ ইউনিট। সে মোতাবেক বিল আসার কথা ৯৮৩ টাকা। অগ্রণী ব্যাংক মির্জাপুর হাট শাখায় তিনি ওই বিল পরিশোধ করেন। আগস্ট মাসে তিনি বিদ্যুৎ ব্যবহার করেছেন ২৩৫ ইউনিট। সে অনুযায়ী বিল আসার কথা এক হাজার ২৩৯ টাকা। কিন্তু এবার বিল এসেছে দুই হাজার ২৪২ টাকা।

পরিশোধের পরও বর্ধিত এ বিলের কারণ হিসেবে গত মাসের বকেয়া বিল যুক্ত করে অতিরিক্ত বিল দাবি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিলের কাগজ নিয়ে তিনি ভাঙ্গুড়া সাব-জোনাল অফিসে আসেন। একই ঘটনায় ওই ইউনিয়নের রূপসী গ্রামের ফেলা হলদার, গদাই রূপসী গ্রামের মোতালেব হোসেন, ভাঙ্গাজোলা গ্রামের ছায়দার হোসেন, বাঁশবাড়িয়া গ্রামের জহুরুল ইসলাম এবং বাওই হাট গ্রামের গ্রাহক সাইফুল ইসলাম এদিন ভিড় করেন এই ভাঙ্গুড়া সাব-জোনাল অফিসে। তাদের অভিযোগ, বিল পরিশোধের পরও বকেয়া দাবি করা হচ্ছে।

এ বিষয়ে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী মহাব্যবস্থাপক (অর্থ) আব্দুল হান্নান ও ভাঙ্গুড়া সাব-জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক (অপারেশন অ্যান্ড ম্যাজেমেন্ট) মো. মনির হোসেন জানান, এই সব গ্রাহকরা অগ্রণী ব্যাংকের যে শাখায় বিল দেন, তা চাটমোহর উপজেলার মধ্যে হওয়ায় এর ক্লিয়ারেন্স ভাঙ্গুড়া অফিসে ফিরে আসতে ২০-২৫ দিন সময় লাগে। এর মধ্যে পরবর্তী মাসের বিল ছেড়ে দেওয়া হয়। ফলে বকেয়া বিল সংযুক্ত হচ্ছে। এজন্য বিল পরিশোধে তারা ওই সব এলাকার গ্রাহকদের অন-লাইন বা বিকাশ অ্যাপস ব্যবহারের পরামর্শ দেন। পাশাপাশি পুর্বের বিলের কপি নিয়ে অফিসে যোগাযোগ করলে অতিরিক্ত বিল সমন্বয় করা হবে বলেও তারা জানান।।

এ জাতীয় আরও খবর

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

ফুঁসছে ঘূর্ণিঝড় গুলাব, আতঙ্কে উপকূলবাসী

শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু

দুর্নীতি দমনে পিছু হটব না : বিআরটিসির চেয়ারম্যান

আপত্তিকর ভিডিও, মামলা না নেওয়ায় আত্মহত্যার হুমকি স্কুলছাত্রীর

হবিগঞ্জে দখল-দূষণে হুমকির মুখে নদ-নদী

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘গুলাব’, দমকা হাওয়াসহ বৃষ্টির শঙ্কা

সিংগাইরে এক দিনে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

কুয়েতে প্রবাসী সংবাদকর্মীদের ফুটবল টিম গঠন

২০০ কোটি টাকার প্রতারণা মামলায় আবারও তলব জ্যাকলিনকে

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ অভিবাসী ১৪ দিনের রিমান্ডে

নবাব ফয়জুন্নেছা চৌধুরী রানীর বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত