আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাইকগাছায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি বেদখল

news-image

খুলনার পাইকগাছায় শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসারের আদেশ দেড় বছরেও কার্যকর হয়নি।

অভিযোগে জানা যায়, পাইকগাছা পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের সম্পত্তি ২৪ বছর জবরদখল করে রেখেছে চলন্তিকা সংঘ। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সম্পত্তি দখলমুক্ত করতে গত বছরের ৩১ জানুয়ারি নোটিশ দেওয়া হয়। তাতে কোনো গুরুত্ব না দেওয়ায় ২১ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন কমিটির সভাপতি জগদীশ চন্দ্র রায়। অভিযোগটি আমলে নিয়ে তিনি ১৫ দিনের মধ্যে নোটিশ দিয়ে সরকারি সম্পত্তি দখলমুক্ত নিশ্চিত করার আদেশ দেন।

দীর্ঘ দেড় বছরেও সে আদেশ কার্যকর না হওয়ায় প্রধান শিক্ষক সেলিনা পারভীন ইউএনও দপ্তরে আবারও লিখিত অভিযোগ করেন। তিনিও একই রূপ আদেশ দেন। সে আদেশও কার্যকর হয়নি।

সংঘের সাধারণ সম্পাদক জিএম মিজানুর রহমান বলেন, আজীবন ক্লাব করতে দেওয়ার শর্তে চলন্তিকা সংঘের জমি স্কুলের নামে রেজিস্ট্রি করে দেওয়া হয়। সেভাবে সংঘের নিজস্ব কার্যালয় নির্মাণ করা হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তা বিদ্যুৎ সাহা জানান, বিষয়টি তদন্তাধীন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু বলেন, শহীদ এমএ গফুর ছিলেন বঙ্গবন্ধুর একান্ত সহচর। আর তার নামীয় সরকারি সম্পত্তি দখলমুক্ত করে সেখানে শহীদ গফুর স্মৃতি পাঠাগার করার পরিকল্পনা নেওয়া হচ্ছে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা