আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাটুরিয়ায় ফেরিডুবি: উদ্ধারকাজ ৭০ শতাংশ সম্পন্ন

news-image

অবশেষে পাটুরিয়া ফেরিঘাটে ডুবন্ত ফেরি আমানত শাহ উদ্ধারের কাজ ৭০ শতাংশ সম্পন্ন হয়েছে।
সোমবার বিকালের মধ্যে ওই ফেরিটি উদ্ধার সম্পন্ন হতে পারে বলে জানান উদ্ধারকারী প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজের ম্যানেজার ভজয় দেবনাথ।
তিনি জানান, তাদের প্রতিষ্ঠানের ডিবি মেরিন স্যালভেজ-১, ডিবি মেরিন স্যালভেজ-২, ডিবি মোহনা-১ ডিবি মোহাম্মদ-১ এবং ডিবি মোহাম্মদ-২ নামে মোট পাঁচটি উইন্স বার্জ ডুবন্ত ফেরি উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। আজ সোমবার সকাল থেকে ফেরি উদ্ধারে তাদের ৫০ কর্মী কাজ করে যাচ্ছেন। সোমবার বিকালে ফেরিটি উদ্ধারের সম্ভাবনার কথা জানান উদ্ধারকারী প্রতিষ্ঠানটির ওই কর্মকর্তা।
শেষ উদ্ধারকাজ দেখতে ঘটনাস্থলে আছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌসংরক্ষণ পরিচালনা) শাহ জামান। তিনি জানিয়েছেন, আজকের মধ্যে ফেরিটি উদ্ধার সম্ভব হতে পারে।
উল্লেখ্য, গত ২৭ অক্টোবর সকাল পৌনে ১০টার দিকে রো রো ফেরি আমানত শাহ দৌলতদিয়া থেকে ছেড়ে আসার পর পাটুরিয়া ৫নং ফেরিঘাট এলাকায় ভেড়ার পর ১৪টি যানবাহনসহ ডুবে যায়। ফেরিটি উদ্ধারে বিআইডব্লিউটিএ উদ্ধারকারী দুটি জাহাজ হামজা ও রুস্তম ব্যর্থতার পর প্রাইভেট কোম্পানি জেনুইন এন্টারপ্রাইজকে ফেরিটি উদ্ধারের দায়িত্ব দেয় সরকার।
পরে গত ১ নভেম্বর ওই উদ্ধারকারী প্রতিষ্ঠান উদ্ধারকাজ শুরু করে। তাদের চেষ্টার ৮ দিনের মাথায় ফেরি উদ্ধারের অগ্রগতি ৮০ শতাংশ বলে দাবি ওই প্রতিষ্ঠানটির।