আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা: ৮ পণ্যবাহী গাড়ি উদ্ধার, অপেক্ষায় ৬টি

news-image

মানিকগঞ্জে পাটুরিয়া ৫নং ঘাটে উল্টে যাওয়া ফেরি থেকে ৪টি ট্রাক ও ৩টি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় উদ্ধার অভিযান শুরু হয়। সকাল থেকে এখন পর্যন্ত মোট ৮টি পণ্যবাহী গাড়ি উদ্ধার হলেও বাকি আছে আরও ৬টি ট্রাক।
উপজেলা নির্বাহী অফিসার জেয়াসমীন সুলতানা জানান, উদ্ধারকারী ক্রেন প্রত্যয় আসতে দেরি হওয়ায় ক্রেন হামজা উদ্ধার অভিযান শুরু করে। সকাল থেকে এখন পর্যন্ত ক্রেন হামজা ৪টি কাভার্ড ভ্যান উদ্ধার করেছে। এ নিয়ে মোট ৮টি পণ্যবাহী গাড়ি উদ্ধার হয়েছে। বাকি ৬ টি ট্রাকের মধ্যে ৫টির অবস্থান চিহ্নিত করা গেলেও এখনো ১টি ট্রাকের অবস্থান চিহ্নিত করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান চলছে।
ফেরির মাস্টার শরিফুল ইসলাম জানান, ফেরিটি ৮০ দশকের তৈরি। গত ৪ মাস আগে ফেরিটি নারায়নগঞ্জ থেকে মেরামত শেষে পাটুরিয়ায় আসে। তবে সম্প্রতি তলদেশে একটি ফাটল তৈরি হয়। ঘটনার দিন সকালে রওনা দেওয়ার কিছু সময় পর তলদেশে দিয়ে পানি উঠতে শুরু হয়। তিনি তা টের পেলেও তার করার কিছু ছিল না। তাই তিনি ফেরির ইঞ্জিনের গতি বাড়িয়ে দেন। অল্প সময়ের মধ্যে ফেরিটি পাটুরিয়ার ৫নং ফেরি ঘাটে পৌঁছালে পাল্টুনের সঙ্গে দড়ি না বেধেই ফেরির ডালা নামিয়ে দেওয়া হয়। এ সময় ফেরি থেকে কয়েকটি গাড়ি নামতেই ফেরিটি এক পাশে কাত হয়ে যায়।
ঘটনা তদন্তে মানিকগঞ্জ জেলা প্রশাসন-৪ ও নৌ-পরিবহন মন্ত্রণালয় ৭ সদস্যের পৃথক কমিটি গঠন করেছে। সাত কার্যদিবসের মধ্যে নৌ-পরিবহন সচিবের কাছে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

এ জাতীয় আরও খবর

ডিউটি ফাঁকি দিয়ে চাঁদাবাজিতে তাঁরা

তদন্তকাজে দীর্ঘসূত্রতা -দুদককে আরও গতিশীল হতে হবে

চাহিদামতো ট্রাক দিচ্ছে না বিআরটিসি সরবরাহ সংকটে সারের দাম দ্বিগুণ

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত আ.লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

রেজিস্ট্রেশনের টাকাসহ অধ্যক্ষ উধাও, বিশেষ ব্যবস্থায় ২৫৮ শিক্ষার্থীর পরীক্ষা

শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে নবনির্বাচিত মেম্বার

সড়কে প্রাণ হারালেন রাজশাহী বারের সভাপতি মোজাম্মেল

‘প্রতি বছরই করোনার টিকা নিতে হবে’

এক বছরেও বর্ধিত বেতন পাননি সিনিয়র স্টাফ নার্সরা

বাসায় বেড়াতে এসে শিশু চুরি, ১১ দিন পর উদ্ধার

বিদ্যুৎ গ্রাহকদের ঘাড়ে ২২ হাজার মামলা