আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লোকাল বাসের যাত্রীরা পড়েছে ভোগান্তিতে

news-image

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ দিয়ে ঈদে ঘরে ফেরা লোকজনের মধ্যে লোকাল বাসের যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে। ঘাট এলাকা থেকে বেশ দূরে তাদের নামিয়ে দেওয়া হচ্ছে। রিকশা, অটোরিকশা ও সিএনজি চলাচলের অনুমতি না থাকায় নারী- পুরুষ বয়স্ক-শিশু সকলকে পায়ে হেঁটে ফেরি ও লঞ্চ ঘাটে যেতে হচ্ছে। দীর্ঘ পথ হেটে অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

পথযাত্রী রেবেকা বলেন, লঞ্চ ঘাট থেকে প্রায় এক কিলোমিটার পশ্চিমে আমাদের নামিয়ে দেওয়া হয়। দুটো ছোট বাচ্চা নিয়ে মহাবিপাকে পড়েছি। ব্যাগ ধরবো নাকি বাচ্চা সামলাবো।

আরেক যাত্রী রেজাউল করিম বলেন, রাস্তায় কোনো সমস্যা হয়নি। কিন্তু এতদূর হেঁটে ঘাটে যেতে খুব কষ্ট হচ্ছে। এখানে রিকশা ভ্যান কিছু চলতে দিলে সমস্যা হতো না। আরও দুদিন লোকজন দেশে যাবে তাদের জন্য রিকশা ভ্যানের ব্যবস্থা করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।
সরেজমিন দেখা যায়, কাটা গাড়ির যাত্রীরা প্রচণ্ড গরমে পায়ে হেঁটে লঞ্চ ও ফেরি ঘাটে যাচ্ছেন। তবে দূর পাল্লার বাসের যাত্রীরা মোটামুটি স্বাচ্ছন্দ্যে পার হচ্ছেন।

শ্রমিক ও যাত্রীরা বলেন, সড়ক পথে ও ফেরি ঘাটে তেমন ভোগান্তি নেই। তবে লঞ্চে অতিরিক্ত যাত্রী পারাপার হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। ঘাট কর্তৃপক্ষ জানান, পর্যাপ্ত ফেরি থাকার কারণে ঘাটে সমস্যা হচ্ছে না।

এ জাতীয় আরও খবর

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ

বাঘাবাড়ী নৌবন্দর খুঁড়িয়ে চলছে