আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাটুরিয়া নৌ-থানা পুলিশের হাতে চিহ্নিত ছিনতাইকারি আটক

news-image

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা নদীর ফেরিতে ছিনতাই চলাকালীন সময়ে পাটুরিয়া নৌ-থানা পুলিশ মোঃ খোকন মোল্লা(৩৭) নামে এক ছিনতাইকারিকে গ্রেফতার করেছে। সে উত্তর দৌলতদিয়া গ্রামের মোঃ আব্দুল মোল্লার ছেলে। পরে পাটুরিয়া নৌ থানা পুলিশ তার বিরুদ্ধে মামলা এন্ট্রি করে তাকে আদালতে প্রেরণ করেছেন। শিবালয় থানার এফআইআর নং-৬/১২৮, তারিখ-১৭ আগস্ট,২০২২, জিআর নং-১২৮/২২, ধারা-৩৯২ পেনাল কোড-১৮৬০।

মামলার বিবরনী সূত্রে জানা যায়, মোঃ হারুন সরদার নামক একজন ভদ্রলোক তাঁর স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়ি সাতক্ষীরা থেকে মঙ্গলবার রাতের বেলা সুন্দরবন এক্সপ্রেসে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। ১৭ আগস্ট রাত দেড়টায় তাঁরা দৌলতদিয়া ফেরিঘাটে এসে শাহ মখদুম ফেরীতে উঠেন। ফেরিতে উঠার কিছ ুসময় পর রাত অনুমান ১: ৫০ ঘটিকার সময় শিবালয় থানার যমুনা নদীতে ফেরি চলমান অবস্থায় গাড়ি হতে নেমে ফেরির এক পাশে দাঁড়ালে বর্নিত আসামীসহ আরো ৪/৫ জন তাঁকে ঘিরে রেখে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে। তার পকেট থেকে ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ফেরির পাশে থাকা ট্রলারে লাফিয়ে উঠে চলে যাওয়ার সময় হারুন সরদার চিৎকার করলে ফেরির যাত্রীদের সহযোগিতায় মোঃ খোকন মোল্লা নামক এক আসামীকে আটক করা হয়। কিন্তু বাকি আসামীরা ট্রলার যোগে পালিয়ে যায়। টহলরত পাটুরিয়া নৌ-থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাদীর সম্মুখে আসামীর দেহ তল্লাশী করে একটি মানিব্যাগ ও দুই হাজার টাকা উদ্ধার করে। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করলে তার সাথে আকবর মোল্লা, মাদার কাজী ও ইয়াসীন বেপারি ছিল বলে জানায়। এজাহার সূত্রে আরো জানা যায়, তারা সকলেই পেশাদারি ছিনতাইকারি। সিডিএমএস সফটওয়ার পর্যালোচনায় দেখা যায়, মোঃ খোকন মোল্লা একাধিক মামলার তালিকাভূক্ত আসামী।

পাটুরিয়া নৌ-থানা ওসি মোঃ আবু বকর সিদ্দিক প্রতিবেদককে জানান, পলাতক আসামীদের গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। জানমালের নিরাপত্তা বিধান এবং নদী ও নদীর তীরবর্তী এলাকার সার্বিক শান্তি বজায় রাখতে আমার পাটুরিয়াঘাট নৌ-থানা পুলিশ সর্বদা সচেষ্ট রয়েছে। তবে আমাদের অফিসে জনবল বৃদ্ধি ও লজিস্টিক সাপোর্ট আরো জোরদার করার প্রয়োজন।

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী