আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাটুরিয়া নৌ পুলিশের সহায়তায় রাতের আঁধারে প্রাণ ফিরে পেল ট্রলারের ৭৪ যাত্রী

news-image

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ ঃ নৌ পুলিশের ডিআইজি মো.আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) এক বিবৃতিতে ইতোপূর্বে বলেছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নেতৃত্বে স্বল্প সময়ের মধ্যে নৌ পুলিশকে একটি শক্তিশালী, দক্ষ ও কার্যকরী ইউনিট হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।

বুধবার রাতে (১৩ জুলাই) পদ্মা নদীতে সম্মুখ বিপদের মুখ থেকে ৭৪ জন যাত্রীকে পাটুরিয়া নৌ পুলিশ উদ্ধার করে আরেকবার তাদের ইউনিটের বুদ্ধিমত্তা, দক্ষতা আর কর্তব্যপরায়ণতার বিরল দৃষ্টান্ত রাখলেন।

পাটুরিয়াঘাট নৌ পুলিশ সূত্রে জানা যায়, ১৩ জুলাই বুধবার ঈদ পরবর্তী আনন্দ উপভোগের জন্য মানিকগঞ্জের গোলড়া চরখন্ড এলাকার যুবক ছেলেরা প্রথমে ট্রাকযোগে আরিচা আসেন।

পিকনিক উদযাপন করার জন্য তাঁরা সেখান থেকে ট্রলার যোগে ঢাকা জেলার দোহার থানায় অবস্থিত মিনি কক্সবাজারখ্যাত মৈনটঘাটের উদ্দেশ্যে রওনা দেন। মৈনটঘাটে পিকনিক শেষে রাতে তাঁরা আরিচার উদ্দেশ্যে যাত্রা করেন। শিবালয় উপজেলার মান্দ্রাখোলা পয়েন্টে ট্রলার পৌঁছলে পদ্মা নদীর প্রবল স্রোত আর অতিরিক্ত যাত্রী বোঝাই দেয়ার কারণে পুরাতন ট্রলারে থাকা মেশিনের পাখা ভেঙ্গে যায়। এ সময় পদ্মার ঢেউ আর প্রবল স্রোতে ট্রলারের যাত্রীরা দিশেহারা হয়ে পড়েন।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে পাটুরিয়াঘাট নৌ থানা পুলিশের পুলিশ পরিদর্শক (নিঃ), অফিসার ইনচার্জ মোঃ আবু বকর ছিদ্দিক তাঁর বাহিনী ও পাটুরিয়াঘাট হতে এমভি ফ্লাইং বার্ড লঞ্চ নিয়ে রাত সোয়া ১০টা থেকে ১২টা পর্যন্ত দক্ষতার সাথে উদ্ধার অভিযান পরিচালনা করেন।

ট্রলারের যাত্রী মিজান ও লিটন জানান, আজ আমরা নিশ্চিত মৃত্যুর দোয়ার থেকে ফিরে এসেছি। নৌ পুলিশের ওসি স্যার যদি ফোর্স আর লঞ্চ নিয়ে সময়মতো হাজির না হতেন আমরা লাশ হয়ে পদ্মায় ভেসে যেতাম। আমরা নৌ পুলিশের কাছে চির কৃতজ্ঞ।

শিবালয় নৌ থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আবু বকর ছিদ্দিক জানান, সম্মুখ বিপদের হাত থেকে ট্রলারের ৭৪ জন যাত্রী এবং ২জন মাঝিকে আমরা উদ্ধার করেছি। সেই সাথে উদ্ধারকৃত ১টি ট্রলার ও ৩ জনকে আটক করা হয়েছে। অনুসন্ধান পূর্বক আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে। সময়মতো ঘটনাস্থলে উপস্থিত না হতে পারলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। আমরা সর্বদা জনগণের সেবায় নিয়োজিত আছি। আমাদের কাছে রাতদিন সমান। জনগণের সর্বোত্তম সেবা প্রদানই নৌ পুলিশের অঙ্গিকার।

এ জাতীয় আরও খবর

পাটুরিয়া নৌ-থানা পুলিশের হাতে চিহ্নিত ছিনতাইকারি আটক

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল