আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পাবনায় নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন স্মারকলিপি প্রদান

news-image

পাবনা সদর উপজেলার চরতারাপুরে পদ্মা নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। অপরিকল্পিতভাবে নদী থেকে বালু উত্তলোন করায় চরের শত শত বিঘা ফসলী জমি নদী গর্ভে বিলিন হচ্ছে বলে ভূক্তভূগিরা দাবী করেছেন। গতকাল বুধবার দুপুরে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্যদেন, চরতারাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান খান, চরতারাপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, আব্দুল্লা সরদার, সাইফুল বিশ্বার, ওসমান প্রমানিক, আবু প্রমানিক, তোফাজ্জাল প্রমানিক, নবী প্রমানিক প্রমুখ। বক্তারা বলেন, প্রভাবশালী একটি মহল ইজারা নিয়ে বিভিন্ন জায়গা অপরিকল্পিত ভাবে অবাধে ডিজার দিয়ে বালু কেটে নেবার ফলে শত শত বিঘা আবাদি জমি ঝুঁকির মুখে পড়েছে। দুই ফসলী জমিতে সোনালী পাট, ধান, বাদাম, তিল, ভূট্রা, পেয়াজ, রসুন, ছোলা নানা ফসল আবাদ হয়। সাধারণ কৃষকদের এক মাত্র জীবিকা নির্বাহ করে এই সকল চরের জমি দিয়ে। অচিরেই এই অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধ না হলে শত শত কৃষকের জমি নদীর গর্ভে বিলীন হয়ে যাবে বলে আশঙ্কা করছেন নদী পাড়ের কৃষকরা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে অপরিকল্পিত ভাবে ডিজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা