আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পারাপারের অপেক্ষায় দৌলতদিয়ায় ট্রাকের লম্বা সারি

news-image

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে নদী পারাপারের জন্য চার কিলোমিটার এলাকাজুড়ে দেখা গেছে ট্রাকের লম্বা সারি। এতে করে ভোগান্তিতে পড়েছেন ট্রাকচালক ও সহকারীরা।

অন্যদিকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার গেটের সামনে ট্রাক আটকে থাকায় রোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বুধবার সকাল ৯টার দিকে সরেজমিন দৌলতদিয়াঘাট ও হাসপাতাল এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়।

কুষ্টিয়াগামী লোকাল বাসের সুপারভাইজার আবুল কাশেম বলেন, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে চার কিলোমিটার এলাকায় ট্রাকের সারি রয়েছে।

রোগী নিয়ে গোয়ালন্দ হাসপাতালে আসা হোসনে আরা বলেন, ছেলের পেটের ব্যথার জন্য রাতে গোয়ালন্দ হাসপাতালে এসেছি। কিন্তু হাসপাতালের গেটের সামনে ট্রাক আটকে থাকায় অনেক কষ্টে হাসপাতালে ঢুকেছি বলে জানান তিনি।

ঘাট সূত্রে জানা যায়, নদী পারের জন্য ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকার দৌলতদিয়া ফিডমিল পর্যন্ত অপেক্ষা করছে ট্রাকগুলো। দূরপাল্লার বাসের সংখ্যা কম। তবে ব্যক্তিগত গাড়ির তেমন কোনো চাপই নেই। সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে ব্যক্তিগত গাড়ি। পণ্যবাহী ট্রাকগুলো ৭-৮ ঘণ্টা ধরে অপেক্ষা করছে নদী পারের জন্য।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইউব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন যুগান্তরকে বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় এ ঘাটে চাপ বেড়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ২০টি ফেরি চলাচল করছে বলে জানান তিনি।