আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পুকুরে ঝাঁপিয়েও শেষ রক্ষা হল না আইস পাচারকারীর

news-image

কক্সবাজারের রামু উপজেলায় দুই মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শুক্রবার সন্ধ্যায় রামুর পশ্চিম গোয়ালিয়ার অস্থায়ী তল্লাশিচৌকি এলাকা থেকে তাঁদের আটক করা হয়। বিজিবির দাবি, এ সময় তারা এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে। জব্দ করা ওই আইসের দাম প্রায় পাঁচ কোটি টাকা। এই ঘটনায় আটক দুজন হলেন উখিয়ার বালুখালীর সৈয়দুল আমিন (৩৪) ও একই এলাকার মোহাম্মদ ফরহাদ (১৬)। তাঁদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
বিজিবি সূত্র জানায়, গতকাল সন্ধ্যায় রামুর পশ্চিম গোয়ালিয়ার এলাকায় অস্থায়ী চৌকিতে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালায় রামু ৩০ বিজিবি ব্যাটালিয়ন। এ সময় উখিয়ার কুতুপালং থেকে কক্সবাজারগামী একটি অটোরিকশার (সিএনজির) যাত্রীদের তল্লাশির সময় দুই ব্যক্তি গাড়ি থেকে নেমে রাস্তার পাশে পুকুরে ঝাঁপ দেন। তাঁদের ধরার জন্য তখন দুই বিজিবি সদস্যও পুকুরে ঝাঁপ দেন। ওই দুই ব্যক্তি সাঁতরে পুকুরের অপর প্রান্তে পৌঁছালে টহলের অন্য সদস্যরা তাঁদের ধরে ফেলেন। পরে তাঁদের ফেলে যাওয়া ব্যাগ থেকে এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধারের দাবি করে বিজিবি।
এ বিষয়ে রামু ৩০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইব্রাহীম ফারুক প্রথম আলোকে বলেন, মাদকসহ আটক দুজনকে রামু থানা–পুলিশে সোপর্দ করে আইনত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চলতি বছরের ৫ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত কক্সবাজার জেলার টেকনাফ, উখিয়া ও রামু উপজেলার বিভিন্ন এলাকা থেকে আলাদা কয়েকটি অভিযানে ১৬ কেজি ৮১৫ গ্রাম আইস উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা