আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পুলিশে চাকরির নামে প্রতারণা, ভুয়া ডিআইজিসহ গ্রেফতার ৩

news-image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পুলিশে চাকরির নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার ওসমানপুর ও কুষ্টিয়ার কুমারখালী উপজেলার দয়ারামপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ওসমানপুর গ্রামের আবুল কাশেমের ছেলে মহিদুল ইসলামের মৌখিক অভিযোগের ভিত্তিতে ওই তিনজনকে আটক করা হয়। পরে মহিদুল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার আদালতে সোপর্দ করার কথা রয়েছে।
গ্রেফতার ব্যক্তিরা হলেন আলমডাঙ্গার হারদী ইউনিয়নের ওসমানপুর হঠাৎপাড়া গ্রামের হাসেম আলীর ছেলে উজ্জ্বল হোসেন (৩০), কুষ্টিয়া সদর উপজেলার হরিপুরের আবদুল মান্নানের ছেলে আবদুল্লাহ আল মামুন (৩৮) ও কুমারখালী উপজেলার দয়ারামপুরের মৃত হামিদ আলীর ছেলে আবদুল লতিফ (৩৫)। তাদের মধ্যে উজ্জ্বল হোসেন নিজেকে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পরিচয় দেন বলে অভিযোগ রয়েছে।

মামলার এজাহার থেকে জানা গেছে, মহিদুল ইসলামের ভাতিজা নাফিজ আহমেদের সঙ্গে উজ্জ্বল হোসেনের মুঠোফোনে কথা হয়। উজ্জ্বল নিজেকে পুলিশের ডিআইজি বলে পরিচয় দেন। তিনি নাফিজকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। তবে এই নিয়োগের জন্য তিনি আট লাখ টাকা দাবি করেন। আর টাকা দিতে নাফিজ ও মহিদুলকে উৎসাহিত করেন উজ্জ্বলের দুই সহযোগী আবদুল্লাহ আল মামুন ও আবদুল লতিফ।

এক পর্যায়ে উজ্জ্বলের দেওয়া বিকাশ নম্বরে ৩৯ হাজার ৫০০ টাকা পাঠান মহিদুল। টাকা পাঠানোর পরে উজ্জ্বলের কথাবার্তায় সন্দেহ হয়। এ অবস্থায় মহিদুল আলমডাঙ্গা থানায় যোগাযোগ করেন। তখন থানা–পুলিশের পক্ষ থেকে জানানো হয়, উজ্জ্বল হোসেন নামে ডিআইজি পদে কেউ নেই।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির বলেন, মহিদুলের মৌখিক অভিযোগের ভিত্তিতে ওই তিনজনকে আটক করা হয়েছে। পরে মহিদুল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু