আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পুলিশে নিষ্ঠুরতা চাই না: আইজিপি

news-image

পুলিশে নিষ্ঠুরতা কিংবা এ বিষয় সংক্রান্ত খবর দিয়ে বাহিনী পত্রিকায় খবরের শিরোনাম হোক তা চান না পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, পুলিশের দুর্নীতির বিষয়ে কাজ করা হচ্ছে। শুরুতে মোটিভেশনাল এক্টিভিটিস এবং ডিসিপ্লিন নিয়ে কাজ করছি। আর দ্বিতীয় হচ্ছে পুলিশে ‘ব্রুটালিটি’ বা নিষ্ঠুরতা আমরা চাই না।

তিনি বলেন, আমরা চাই না পত্রপত্রিকায় পুলিশের ব্রুটালিটি নিয়ে খবর ছাপা হোক। আমরা খবর হতে চাই না। যেখানে আইনগত ক্ষমতা রয়েছে তাহলে কেন পেশী শক্তি ব্যবহার করতে হবে?

বেনজীর আহমেদ বলেন, পুলিশ বাহিনীতে যদি কেউ খারাপ কাজ করেন, সে অন্য কাজের জন্য ডিসিপ্লিনের ক্ষেত্রে চরম নিষ্ঠুরতা দেখানো হয়। আবার যদি ন্যায় ও ন্যায্য সংক্রান্ত সাহায্য প্রয়োজন হয়, তখন আমরা সর্বোচ্চ চেষ্টা করি।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা কঠোরভাবে কাজ করছি। পুলিশের মধ্যে যদি কোনো মাদকসেবী থাকে তাহলে তাকে বাহিনী থেকে বের করে দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের উদ্দেশে আইজিপি বলেন, খবর বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবেন সাংবাদিকরা।বিচারের আগে বিচার করবেন না। অনেক সময় আমরা দেখি যে বিচারের আগে বিচার শেষ।