আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পেকুয়ায় হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

news-image

কক্সবাজারের পেকুয়ায় দুটি হত্যা মামলার পলাতক আসামি জাফর আলম ওরফে ডাকাত জাফরকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। জাফর ওই এলাকার বাসিন্দা।

পুলিশ বলছে, জাফর আলম (৬৪) তাঁর পুত্রবধূ সালমা বেগম ও নেজাম উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও মারামারির অভিযোগে আরও ছয়টি মামলা রয়েছে।
শুধু জাফর আলমই নন, বর্তমানে তাঁর ছেলে বারবাকিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম এবং আরেক ছেলে আলমগীর গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। এর মধ্যে জাহাঙ্গীরের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, মারামারি ও বন আইনে অন্তত ১০টি এবং আলমগীরের বিরুদ্ধে পাঁচটি মামলা আছে।
থানা-পুলিশ ও স্থানীয় লোকজন জানান, গত বছরের ২৩ সেপ্টেম্বর গৃহবধূ সালমা বেগমকে পিটিয়ে হত্যা করেন আলমগীর ও তাঁর পরিবারের সদস্যরা। ওই মামলায় জাফর আলম, তাঁর ছেলে আলমগীর ও জাহাঙ্গীরকে আসামি করা হয়। এ ছাড়া পাহাড়ি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৩ এপ্রিল রাতে আরেক ডাকাত নেজাম উদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। এই মামলাতেও জাফর ও তাঁর ছেলে জাহাঙ্গীর আসামি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান বলেন, জাফরকে দীর্ঘদিন ধরে পুলিশ ধরার চেষ্টা করছে। অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় পাহাড়িয়াখালীর পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাঁকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ইতিমধ্যে তাঁর দুই ছেলে জাহাঙ্গীর ও আলমগীর গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। শুক্রবার জাফরকে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার