আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

পোস্টারে উপজেলা চেয়ারম্যানের নাম যথাস্থানে না দেয়ায় সংঘর্ষ

news-image

সাটুরিয়ায় ২৫তম বার্ষিক ওয়াজ মাহফিলের পোস্টারে বর্তমান উপজেলা চেয়ারম্যানকে যথা স্থানে নাম না দেয়ায় দুইপক্ষের মধ্যে হামলা সংঘর্ষের অভিযোগ পাওয়া গেছে।
হামলার ঘটনায় সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হোসেন ও ছাত্রলীগ নেতা গোলাম মাওলা আহত হয়েছেন।
বার্ষিক ওয়াজ মাহফিলের ছাপানো পোস্টারকে কেন্দ্র করে রোববার সন্ধ্যার দিকে সাটুরিয়া সদর বাজারে এ ঘটনা ঘটে। এ নিয়ে সাটুরিয়া উপজেলা সদর বাজারে দুপক্ষের চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগামী ৩ ডিসেম্বর সাটুরিয়া উপজেলা সদর শাহী জামে মসজিদ ও মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল উপলক্ষে পোষ্টার ছাপিয়ে এলাকায় প্রচার করা হয়েছে। ওই পোষ্টারে বিশেষ অতিথির কলামে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্থানীয় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. মজিদ ফটোকে যথা স্থানে নাম লেখা হয়নি বলে দাবী স্থানীয় ছাত্রলীগ নেতাসহ দলীয় নেতা কর্মীদের। বিশেষ অতিথির তালিকায় উপজেলা চেয়ারম্যানের নামের উপরে লেখা হয়েছে আব্দুস সোবাহানের নাম।
এ ছাড়া অতিথির তালিকায় বিশেষ কোনো ব্যক্তির নামকে অতি গুরুত্বে ফুটিয়ে তোলার অভিযোগ তোলেন তারা। এ নিয়ে ছাত্রলীগ নেতা মো. গোলাম মওলাসহ সদর বাজারের দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ জানান। বাকবিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষের রূপ নেয়।
এ ব্যাপারে সাবেক উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম মওলা জানান, ওয়াজ মাহফিলের পোস্টারে উপজেলা চেয়ারম্যানকে যথা স্থানে রাখা হয়নি। এমনকি আবু বকর নামে ব্যক্তিসহ দুইটি নাম অতিরঞ্জিত করা করা হয়েছে বলে প্রতিবাদ জানিয়েছি।
এ ব্যাপারে সাটুরিয়া বাজারের বনিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ চৌধুরী জানান, উত্তেজনা সামাল দেয়া হয়েছে। আলোচিত পোস্টার ও ঝগড়ার বিষয়টি সমাধানের জন্যে মীমাংসার উদ্যোগ নেয়া হয়েছে।