আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

প্রতারণার ফাদেঁ ফেলে গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান নিটল মোটরস লিমিটেডের শতাধিক পিকআপভ্যান হাতিয়ে নিয়েছে একটি চক্র। অভিনব কায়দায় প্রতারণার পরে ১০-১২ জনের এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
হবিগঞ্জের বাহুবল থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা কিস্তিতে গাড়ি কেনার পর কিস্তি পরিশোধ না করেই যোগাযোগ বিচ্ছিন্ন করে। এর পর ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা করে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ বিক্রি করে দেয় সারা দেশে।

নিটল মোটরস লিমিটেডের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে চারটি পিকআপভ্যান জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন— বাহুবল উপজেলার ডুবাঐ গ্রামের সিরাজ মিয়ার ছেলে লিটন মিয়া (২৫) ও একই এলাকার শহীদ মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬)।

সম্প্রতি রাজধানীর মহাখালীতে অবস্থিত নিটল মোটরস লিমিটেডের লিগ্যাল কো-অর্ডিনেটর বাদী হয়ে বাহুবল থানায় একটি মামলা করেন। এতে আটজনের নাম উল্লেখ ও বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। আসামিরা হবিগঞ্জ ও টাঙ্গাইল জেলার বাসিন্দা।

মামলায় অভিযোগের বরাত দিয়ে পুলিশ জানায়, চক্রটির সদস্যরা নানা ঠিকানায় নিজেদের নামে নকল জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে। এগুলো ব্যবহার করে দেশের বিভিন্ন জায়গায় অবস্থিত নিটল মোটরসের শোরুম থেকে কিস্তিতে গাড়ি কেনে তারা।

এর পর কিস্তি পরিশোধ না করেই মোবাইল নম্বর বন্ধসহ সব যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় চক্রটি। পরে গাড়ির ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা ও রঙ পরিবর্তন করে গাড়িগুলোর যন্ত্রাংশ নানা স্থানে বিক্রি করে দেন তারা। এভাবে বিভিন্ন সময় চক্রটি শতাধিক গাড়ি হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শনিবার রাতে বাহুবল উপজেলা থেকে লিটন ও রুবেল নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। রোববার তাদের হবিগঞ্জ আদালতে সোপর্দ করে পুলিশ।

এ বিষয়ে বাহুবল মডেল থানার ওসি রাকিবুল হাসান জানান, দুজনকে গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তি অনুযায়ী চারটি গাড়ি জব্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার ও হাতিয়ে নেওয়া গাড়ির যন্ত্রাংশগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার