আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: বিএনপি নেতা কারাগারে

news-image

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার (২১ আগস্ট) গ্রেফতার করা হয় বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালকে। রবিবার (২২ আগস্ট) ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে পাঠিয়েছে ঝালকাঠির আদালত।
জেলা বিএনপির এই নেতাকে রবিবার দুপুরে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। দুপুরে আদালতের কাঠগড়ায় তাকে হাজির করলে বিএনপিপন্থী ৪০ জন আইনজীবী তার জামিনের আবেদন করে শুনানিতে অংশ নেন। আদালতের বিচারক শেখ আনিসুজ্জামান বিএনপি নেতা জামালের জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি কোর্ট পরিদর্শক আবদুস সত্তার।

জেলা বিএনপির সদস্য সচিব আইনজীবী শাহাদাৎ হোসেন জানান, রফিকুল ইসলাম জামাল তার ভাইয়ের অসুস্থতার খবর শুনে সম্প্রতি আমেরিকায় যান। শনিবার সকাল সাড়ে ১০ টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরার পর তাকে বিমানবন্দর থেকে প্রথমে ইমিগ্রেশন পুলিশ পরে ঝালকাঠি থানা পুলিশ গ্রেফতার করে আদালতে হাজির করে। তিনি আরও জানান, সম্প্রতি জামাল তার ফেসবুক আইডিতে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটি স্ট্যাটাস দেন। এরপর গত ৭ জুলাই রাতে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে পোস্ট দেয়ায় রফিকুর ইসলামের বিরুদ্ধে রাজাপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাব্বির খান রাজাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন।
রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) অনিমেষ মণ্ডল বলেন, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তার নিজের ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাত ১০টা ৩১মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে একটি পোস্ট দেন। এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও প্রধানমন্ত্রীর সম্মান ক্ষুণ্ণ করা হয়। এ পোস্টটি বিভ্রান্তি ছড়ানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করার সামিল বলে মামলায় উল্লেখ করেন বাদি মো. সাব্বির খান।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার