আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদ্মা সেতু নির্মাণে জাতির পক্ষ থেকে কৃতজ্ঞতা – সংসদে প্রস্তাব পাস

news-image

স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে দৃঢ়-সাহসী নেতৃত্বের জন্য দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সরকার ও বিরোধী দলের জ্যেষ্ঠ মন্ত্রী-নেতারা বলেছেন, পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, এটি এখন দেশের সার্বভৌমত্ব, গোটা জাতির আত্মমর্যাদা, সক্ষমতা, দৃঢ়তা ও আমাদের অপমানের প্রতিশোধের প্রতীক হয়ে দাঁড়িয়েছে। সকল অসত্য ও ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মা সেতু নির্মিত হয়েছে। এতে বদলে যাবে দক্ষিণাঞ্চলের ২১টি জেলার অর্থনৈতিক চিত্র। বঙ্গবন্ধু শেখ হাসিনার সততা, দৃঢ়তা, প্রজ্ঞা, সাহসিকতা ও বজ্রকণ্ঠের কাছে পরাজিত হয়েছে ষড়যন্ত্রকারীরা। যতদিন পদ্মা সেতু থাকবে, ততদিন ইতিহাসের পাতা থেকে শেখ হাসিনার নাম কেউ মুছে ফেলতে পারবে না। সারাবিশ্বকে শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেনÑ বাঙালী জাতিকে কেউ দাবায়ে রাখতে পারে না, পারেওনি।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গোটা জাতির পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে ১৪৭ বিধিতে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। দীর্ঘ প্রায় সাত ঘণ্টার আলোচনার পর রাত সাড়ে ১১টায় স্পীকার প্রস্তাবটি ভোটে দিলে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়। এ সময় সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা টেবিল চাপড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

সংসদে প্রস্তাবটি উত্থাপন করেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক চীফ হুইপ আবুল হাসনাত আবদুল্লাহ, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, সরকারী দলের অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ড. আবদুস সোবহান মিয়া, কাজী নাবিল আহমেদ, সাগুফতা ইয়াসমীন এমিলি, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, ইউসুফ আবদুল্লাহ হারুন, এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ইকবাল হোসেন অপু, শেখ তন্ময়, নারায়ণ চন্দ্র চন্দ, প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারী, বিএনপির রুমিন ফারহানা, হারুনুর রশীদ, বিরোধী দল জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন (বাবলা), ফখরুল ইমাম, পীর ফজলুর রহমান, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও বেগম রওশন আরা মান্নান। আলোচনার সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

‘ফিফা ট্রফির বাংলাদেশ ভ্রমণে ক্রীড়াপ্রেমী তরুণরা উৎসাহিত হবে’ ॥ ফিফা ট্রফির বাংলাদেশ ভ্রমণের ফলে দেশের ক্রীড়াপ্রেমীরা বিশেষ করে তরুণ প্রজন্ম উৎসাহিত হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদ ভবনের লবিতে ‘ফিফা বিশ্বকাপ ট্রফি’ বরণ উপলক্ষে আগত প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ আশা প্রকাশ করেন। প্রতিনিধি সদস্যদের সঙ্গে কুশলবিনিময় করেন প্রধানমন্ত্রী। এক সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি তাঁর পরিবারের সদস্যদের খেলাধুলায় বিশেষ করে ফুটবলের সঙ্গে সম্পৃক্ততা স্মৃতিচারণ করেন।

শেখ হাসিনা জানান, তাঁর পিতামহ, পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাইয়েরা অত্যন্ত ক্রীড়ামোদী ও ক্রীড়াবিদ ছিলেন। তার সন্তান এমনকি নাতি-নাতনিরাও ক্রীড়ামোদী ও ক্রীড়াবিদ। বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমনে ফিফা, কোকাকোলা ও বাফুফে কর্তৃপক্ষকে আ

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা