আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

প্রেমের বিরোধে বন্ধুকে হত্যা, গ্রেফতার ৫

news-image

নারায়ণগঞ্জের সদর উপজেলায় প্রেমের বিরোধে বন্ধুকে শ্বাসরোধে হত্যার পর অটোরিকশা চুরির নাটক সাজায় অপর দুই বন্ধু। তবে শেষ রক্ষা হয়নি। এ ঘটনায় একে একে দুই বন্ধুসহ চোরাই চক্রের আরও তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে সদর মডেল থানায় এক সংসাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল আলম এসব তথ্য জানান।

হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন মাহমুদ হোসেন ওরফে গেদার ছেলে নাহিদ (২২), মো. ফালান মিয়ার ছেলে মো. আমির হোসেন ওরফে আমিন (২৩)। তারা উভয়ে সদর উপজেলার সৈয়দপুর ফকিরবাড়ী এলাকায় বসবাস করেন। এছাড়াও কুমিল্লা হোমনা থানার রামকৃষ্ণপুর এলাকার আব্দুল করিমের ছেলে মো. ইসমাইল খন্দকার (২৩), মো. হেলাল মিয়ার ছেলে মো. বিল্লাল মিয়া এবং একই থানার শ্রীনগর গ্রামের মৃত মানিক মিয়ার ছেলে মো. সাইদুল (২৩)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল আলম বলেন, ‘জেলার সদর উপজেলার সৈয়দপুর এলাকার তিন বন্ধু ছিলেন নাহিদ, মো. আমির হোসেন ওরফে আমিন এবং মো. আপন। তারা পেশায় অটোচালক। নাহিদ এবং আপন দুই জনই স্থানীয় এক কিশোরীকে পছন্দ করতো। সম্প্রতি বিষয়টিকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ তৈরি হয়। এই পরিস্থিতিতে সুযোগ বুঝে আমির হোসেন বন্ধু নাহিদকে অপর বন্ধু আপনের বিরুদ্ধে প্ররোচিত করে। পরে দুই জন মিলে আপনকে হত্যার জন্য অটোরিকশা ছিনতাইয়ের পরিকল্পনা করে। এছাড়াও ছিনতাই করা অটোরিকশা বিক্রিতে চোরাই চক্রের সঙ্গে যোগাযোগ করেন তারা।’

হত্যার বর্ণনা পুিলশ কর্মকর্তা আরও বলেন, ‘গত ২৫ এপ্রিল রাত সোয়া ১১টায় পূর্ব-পরিকল্পনা অনুযায়ী নারায়ণগঞ্জ সদর উপজেলার চর সৈয়দপুর কাঠপট্টি রেইনবো ডায়িংয়ের পেছনে নাহিদ ও আমির হোসেন নেশাজাতীয় দ্রব্য নিয়ে আপনের জন্য অপেক্ষা করতে থাকে। কাকতালীয়ভাবে আপন তার বন্ধু আমির হোসেনকে ফোন দিয়ে দেখা করার কথা বলে। এ সময় তারা একত্রে নেশাজাতীয় দ্রব্য সেবন করে। পরে সুযোগ বুঝে নাহিদ ও আমির হোসেন আপনের গলায় রশি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পরে লাশ ফেলে রেখে আপনের অটোরিকশা (ইজিবাইক) ছিনতাই করে চোরাই চক্রের বিল্লাল, ইসমাইল ও সাইদুলের নিকট ২৫ হাজার টাকায় বিক্রি করে তারা। তবে পাঁচ হাজার টাকা বকেয়া রয়েছে বলে জানান আমির ও নাহিদ।

ওই কর্মকর্তা আরও বলেন, ঘটনার পরে সদর মডেল থানা পুলিশের একটি টিম অপরাধীসহ সহযোগীদের গ্রেফতারে হত্যার রহস্য উন্মোচনে কাজ করে। অভিযান পরিচালনা করে নাহিদ (২২) ও মো. আমির হোসেন ওরফে আমিন (২৩) গ্রেফতার করা হয়। তাদের থেকে অটোরিকশা বিক্রির মোট ১১ হাজার ৬০০ টাকা উদ্ধার হয়েছে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী কুমিল্লা জেলার হোমনা হতে তাদের সহযোগী ও চোরাই চক্রের সদস্য মো. ইসমাইল, বিল্লাল ও সাইদুলকে গ্রেফতার করা হয়। তাদের থেকে ছিনতাইয়ের অটোটি উদ্ধার হয়েছে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ

বাঘাবাড়ী নৌবন্দর খুঁড়িয়ে চলছে