আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ফতুল্লায় ট্রলার ডুবির ঘটনায় ৭ম দিনে শিশু তাসফিয়ার লাশ উদ্ধার

news-image

নুরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনার ৭ম দিনে দেড় বছরের শিশু তাসফিয়ার লাশ উদ্ধার করা হয়েছে৷ এ নিয়ে নিখোঁজ ১০ জনের লাশই উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে সাড়ে ৯টায় ঘটনাস্থল থেকে দুই কিলোমিটার দূরে তার মরদেহ ভেসে উঠে। নিহতের মরদেহ পারিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
পরে বেলা ১১টায় উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধার দল। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সকালে যাত্রীবাহী ট্রলারটিকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়া এমভি ফারহান-৬ নামের যাত্রীবাহী লঞ্চের। পরে ৯ জানুয়ারি ৬ জনের এবং ১০ জানুয়ারি আরো ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় বুধবার রাতে নারায়ণগঞ্জ নদীবন্দর নৌ-নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বাদী হয়ে ঘাতক লঞ্চ এম ভি ফারহান-৬ এর মাস্টার, চালক ও সুকানি সহ ৩জনের বিরুদ্ধে দায়ীত্ব অবহেলার অভিযোগে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন। পরবর্তীতে তাদেরকে গ্রেপ্তারও করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো লঞ্চের মাস্টার কামরুল হাসান (৪০), ইনচার্জ ড্রাইভার জসিম উদ্দিন ভুইয়া (৪০) ও সুকানি মো. জসিম মোল্লার (৩০)। তাদের দায়ীত্ব অবহেলার কারনেই এই দূঘর্টনা ঘটে বলে মামলায় উল্লেখ্য করা হয়েছে।