আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ফায়ার ফাইটার রানাকে রাষ্ট্রীয় মর্যাদায় চিরবিদায় জানালেন ইউএনও ও সিভিল ডিফেন্স

news-image

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোর আগুন নেভাতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পরা ফায়ার ফাইটার মো. রানা মিয়ার দাফন তাঁর গ্রামের বাড়ি মানিকগঞ্জের শিবালয়ে সম্পন্ন হয়েছে।

সোমবার (৬জুন) সকাল ৭টায় চট্টগ্রাম থেকে একটি অ্যাম্বুলেন্সে করে তাঁর মরদেহ শিবালয় উপজেলার নবগ্রাম গ্রামে পৌঁছে। এসময় পরিবারের সদস্য, স্বজন ও বন্ধু বান্ধবদের আহাজারিতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে রানার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সকাল ৮টায় নবগ্রাম খেলার মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় হাজার মানুষের সঙ্গে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমানসহ ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তারা অংশ নেন। পরে যথাযোগ্য মর্যাদায় তাঁকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

শিবালয়ের ইউএনও জাহিদুর রহমান সাংবাদিকদের জানান, ‘ফায়ার ফাইটার রানা মিয়াকে যথাযোগ্য মর্যাদায় দাফন করা হয়েছে। তার এ অকাল মৃত্যুতে নিজ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’

তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, পরিবারের বড় সন্তান ছিলেন রানা মিয়া। তিনি চাকরিতে যোগ দেন ২০২০ সালে। সীতাকুণ্ডই ছিলো তাঁর প্রথম কর্মস্থল। আর সেখানেই প্রাণ গেল তাঁর। রানা মিয়া এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নিতেন। এলাকার সবাই তাঁকে বেশ পছন্দ করতেন, ভালোবাসতেন। তাঁর অকাল প্রয়াণ কেউ সহজে মেনে নিতে পারছেন না।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা