আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ফেরিঘাটে ঘরমুখো মানুষের জন্য প্রশাসনের ব্যতিক্রম ইফতার

news-image

স্ত্রীকে নিয়ে যশোরে যাচ্ছিলেন পোশাক শ্রমিক আরমান হোসেন। তারা দুজনেই রোজা রেখেছেন। ইফতারের সময়ও ঘনিয়ে এসেছে। দ্রুত পৌঁছতে হবে গন্তব্যে। ইফতারি কেনার মতো সময়ও নেই। তাই বাস থেকে নেমেই শত শত যাত্রীর সঙ্গে পায়ে হেঁটে ঘাটের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ব্যাগে থাকা এক বোতল পানি দিয়েই ইফতারের পরিকল্পনা তাদের। কিন্তু পাটুরিয়া ঘাটে জেলা প্রশাসনের মোহনা কন্ট্রোল রুমের কাছে পৌঁছতেই কিছু মানুষ তাদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন। আকস্মিক ইফতার পেয়ে কৃতজ্ঞতা জানান আরমান।

শনিবার (৩০ এপ্রিল) ইফতারের আগ মুহূর্তে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো চার শতাধিক যাত্রীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম এসব ইফতার সামগ্রী বিতরণ করেন। এসময় শিবালয় মডেল ইউপির চেয়ারম্যান আলাল উদ্দিন আলালও উপস্থিত ছিলেন।

ইফতার সামগ্রী হাতে পেয়ে মহান আল্লাহ ও আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান যাত্রীরা। প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগের প্রশংসা করেন স্থানীয়রা।
শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান জানান, প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে বহু মানুষ গ্রামে যাচ্ছেন। তাই পাটুরিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ। এই পথে সবাই খুব তাড়াহুড়ো করে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেন। ফলে অনেকের সামর্থ্য থাকার পরও ইফতার সামগ্রী কেনার সময় পান না। তাই জেলা প্রশাসক মো. আব্দুল লতিফের উদ্যোগে চারশতাধিক যাত্রীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। যাত্রীদের পাশে দাঁড়াতে পেরে খুবই ভালো লাগছে। আকস্মিক ইফতার পেয়ে যাত্রীরাও অনেক খুশি হয়েছেন।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ