আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

news-image

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে সংগঠনটি। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান সংগঠনের কেন্দ্রীয় নেতারা।
শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ সাংবাদিকদের জানান, অতিমারিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবক লীগ। মানব কল্যাণে কাজ করাই এই সংগঠনের উদ্দেশ্য। শেখ হাসিনার পাশে থেকে দলকে শক্তিশালী করতে করণীয় সব কিছুই করা হবে বলেও জানান তিনি।

এদিকে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, করোনা পরিস্থিতি যতই ভয়াবহ হোক, মাঠ ছেড়ে যাবে না স্বেচ্ছাসেবক লীগ। সব সময় মানুষের পাশে থাকবেন তারা।

সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এর আগে তিনি প্রতিষ্ঠাকালীন সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

এ ছাড়া দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে স্বেচ্ছাসেবক লীগ। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।