আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বরিশাল কারাগার থেকে এক কয়েদির মুক্তি

news-image

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল কেন্দ্রীয় কারাগারের এক কয়েদিকে মুক্তি দেয়া হয়েছে। একটি চুরি মামলায় এক বছরের দন্ডপ্রাপ্ত আব্দুর রহমান মাঝির সাঁজার মেয়াদ প্রায় শেষ হয়ে যাওয়ায় এবং কারান্তরীণ কালে তার আচার-ব্যবহার সন্তোষজনক হওয়ায় সাজা ভোগ শেষ হওয়ার আগেই তাকে মুক্তির সুপারিশ করে জেলা প্রশাসক। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে তাকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ।

এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার তাকে ফুল এবং নতুন পোশাক দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া তাকে স্বাবলম্বী করতে একটি রিক্সা প্রদানের আশ্বাস দেন জেলা প্রশাসক।

পরে জেলা প্রশাসক কারাগার পরিদর্শন করেন। তিনি কারাগারের রান্নাঘর পরিদর্শন, খাবারের মান যাচাই, নারী কয়েদিদের সেলাই কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। পরে কারাবন্দিদের মাঝে মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস, কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বনিক, সমাজ সেবা বিভাগের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।