আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বহু দিনের আকাঙ্ক্ষা পূরণ হল: নরেন্দ্র মোদী

news-image

বাংলাদেশে সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে অবস্থিত ঠাকুরবাড়ি পৌঁছে মন্দিরে পূজা দিয়ে বলেছেন, বহু দিনের আকাঙ্ক্ষা পূরণ হল। এছাড়াও বলেন, এই স্থান একবাবে বাংলাদেশ ও ভারতের আত্মিক সম্পর্কের তীর্থস্থান। শনিবার (২৭ মার্চ) দুপুর ১২টা ৫২ মিনিটের দিকে মন্দিরে পূজা দেন তিনি।

এর আগে সকাল ৯টা ৫০ মিনিটে শ্যামনগর এ. সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে অবতরণ করেন মোদী। সেখান থেকে তিনি কালীমন্দিরে যান। সকাল সোয়া ১০টার দিকে কালীমন্দিরে পৌঁছানোর পর তাকে বরণ করে নেয়া হয়। সেখানে তিনি বিভিন্ন আচার-আচরণ পালন করেন। এরপর কালীদেবির চরণে পূজা শেষে অংশ নেন প্রার্থনায়। সনাতন ধর্মাবলম্বীদের ৫১ পিটের একটি পিট হিসেবে জাগ্রত দেবীর এই তীর্থস্থান পরিদর্শনে আসেন তিনি।

নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানান। এরপর নরেন্দ্র মোদী বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল ফুলের চারা রোপণ করবেন।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফরে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।