আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে, টার্গেট পয়েন্ট নারায়ণগঞ্জ’

news-image

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘আজকে বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। এদেশে হাতেগোনা কয়েকজন রাজাকার ছাড়া আমরা সবাই কিন্তু সৈনিক। দেশের জন্য লড়াই করার মানসিকতা প্রত্যেকটা মানুষ রাখে, যেমনটি রেখেছেন আমাদের মুক্তিযোদ্ধারা। সামনে অনেক ধরনের খেলা হবে। নারায়ণগঞ্জেকে টার্গেট পয়েন্ট করা হয়েছে। নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, ঢাকা – এই জায়গাগুলোকে অস্থিতিশীল করার চেষ্টা করা হবে। তবে আমরা এসব মোকাবিলা করবো।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে শহরের ইসদাইরে নারায়ণগঞ্জ পৌর ওসমানী স্টেডিয়ামে দলের তৃণমূল নেতাকর্মীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে দেশের স্বপ্ন উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের স্বপ্নের নাম শেখ হাসিনা। এই স্বপ্নকে ভাঙার জন্য তাকে মারার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা, তার তুলনা নাই। তিনি একজন তুলনাহীন নেত্রী। তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের হৃদয় থেকে ভালবাসেন। তার প্রমাণ আর কারও দরকার নাই। নারায়ণগঞ্জে বোমা হামলায় দুই পা হারিয়ে যাওয়া, অনেকে বলেছে পঙ্গু, কেউ বলেছে ল্যাংড়া- দুই পা নাই যার সেই চন্দনশীলকে জেলা পরিষদের মনোনয়ন দিয়েছেন শেখ হাসিনা। এই মনোনয়ন কিন্তু শুধু চন্দনশীল পায় নাই, বরং এই মনোনয়ন পেয়েছে বাংলাদেশের সব ত্যাগী নেতাকর্মীরা।

জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আগামী ২৩ অক্টোবর জেলা এবং ২৫ অক্টোবর মহানগর আওয়ামী লীগের সম্মেলন। আমি বলবো, ত্যাগীদের মূল্যায়ন করুন। যারা সত্যিকারের আওয়ামী লীগার, যাদের মাথা থেকে পা পর্যন্ত আওয়ামী লীগ তাদের মূল্যায়ন করুন। মূল্যায়ন মানে শুধুই পদ-পদবী নয়, সম্মান দিতে হবে।

শীতলক্ষ্যা সেতু উদ্বোধনের কথা উল্লেখ করে তিনি বলেন, শীতলক্ষ্যা নদীতে যে তৃতীয় সেতু নির্মাণ হয়েছে তা আগামী ১০ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সেতুর নাম দিয়েছেন বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান সেতু। শুধু এটাই দেননি, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সবচেয়ে আধুনিক সড়ক হচ্ছে। এটার নাম দিয়েছেন ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত একেএম সামসুজ্জোহার নামে।

শামীম ওসমান বলেন, ‘আমাদের দেশের গর্ব সেনাবাহিনী, আমাদের গর্ব নৌবাহিনী, বিমান বাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ। ভালো-খারাপ সব জায়গাতে আছে। এই সেদিন আমাদের সেনাবাহিনীর তিন জন সৈনিক শহীদ হয়েছেন। তারা অন্য দেশের শান্তির জন্য লড়াই করতে গিয়ে সর্বোচ্চ ত্যাগ করেছেন। তাহলে আমাদের দেশের প্রতিরক্ষা বাহিনীকে কী শান্তিতে নোবেল দেওয়ার দাবি জানাতে পারি কি-না?’

তিনি বলেন, ‘আমাদের নেত্রী বারবার বলছেন, সারা পৃথিবীর নেতারা মনে করছেন দুর্ভিক্ষ হতে পারে। আমাদের নির্দেশ দিয়েছেন, এক ইঞ্চি জমিও যেন আমরা ফেলে না রাখি। এ বিষয়ে আমাদের সচেতন হওয়া দরকার। কয়েক দিন আগে বিদ্যুতের গ্রিড ফেল করেছিল। এইটুকুতে আমরা কত বিরক্ত হচ্ছিলাম। অনেকে অনেক কিছু বলেছে। অথচ আট দশ বছর আগে আমরা প্রতিদিনই এমন ভোগান্তির শিকার হতাম। তখন প্রতিদিন বিদ্যুৎ যেতো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা শ্রমিক লীগের সদস্য সচিব কামাল হোসেন প্রমুখ।

এ জাতীয় আরও খবর

বগুড়া নাব্য সংকটে যমুনা

সরকারি খালের মাটি যায় চেয়ারম্যানের ইটভাটায়

শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু আসছে

লোহাগাড়ায় বালু উত্তোলনের গর্তে ভাসছিল হাতিশাবকের লাশ

বালু ব্যবসায়ী কাউছার হত্যা: বাবা-ছেলে গ্রেপ্তার

দুর্ভিক্ষের কবলে যেন পড়তে না হয়, সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের সঙ্গে বৈঠক

হাসপাতাল থেকে নিখোঁজ নবজাতককে উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ৪

জঙ্গিদের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুরে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদকে পদোন্নতিজনিত বিদায়

বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন

অসময়ে ভাঙনে চিন্তার ভাঁজ ৫০ লক্ষাধিক মানুষের কপালে

অতীতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী