আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নিত হওয়ায় সেনাবাহিনীর শোভাযাত্রা

news-image

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নিত হওয়ায় মুন্সীগঞ্জের মাওয়া সেনানিবাসে শোভাযাত্রা হয়েছে। শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ৬টায় সেনানিবাসের ভিতরে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদর দপ্তরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন ১৯ বীর-এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. আরিফুল রহমান পিএসসি, ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদর দপ্তরের ব্রিগেড মেজর ও ডিএএএন্ডকিউএমজি মেজর আফিক হাসানসহ ১৯ বীরের সকল অফিসারবৃন্দ।

শেভাযাত্রা শেষে আলোচনা সভায় ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসান বলেন, ‘আমরা গরীব দেশের তকমা অনেক আগেই অতিক্রম করেছি। স্বল্পোন্নত দেশের তকমা ঘুচিয়ে আমরা এখন উন্নয়নশীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছি। আর এ অবদান আমাদের বাংলাদেশের সকলের। তবে সবচেয়ে উল্লেখযোগ্য অবদান আমাদের জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার। আমাদের মাননীয় প্রধান মন্ত্রীর সুদক্ষ নের্তৃত্বে, রাজনৈতিক প্রজ্ঞা এবং কুটনৈতিক কৌশলে দেশ আজ এক অনন্য উচ্চতায় আধিষ্ঠিত হয়েছে। দেশের এই উন্নয়ন অত্যন্ত গর্বের বিষয় এবং এটা অত্যন্ত পর্যালোচনার বিষয়। অন্যান্য দেশে এখন আমাদের উন্নয়ন নিয়ে পর্যালোচনা করছে। একটি দেশ যখন উন্নত থেকে উন্নততর পর্যায়ে যায়, তখন প্রথমত দেশটি যে উন্নত হচ্ছে সেটা সার্বিকভাবে স্বীকৃতি পেয়ে থাকে এবং অন্যান্য দেশ তা স্বীকার করে নেয়।’

তিনি আরো বলেন, বর্হিবিশ্বে আমাদের নিয়ে আজ আলোচনা হয়, যেটা আমাদের জন্য অনেক গর্বের বিষয়। আমাদের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন হচ্ছে। এ উন্নয়নের সাথে সাথে আমাদের দেশের ভাবমুর্তি অনেক উজ্জ্বল হচ্ছে। উজ্জ্বল ভামমুর্তির জন্য আমাদের দেশে বিদেশী বিনিয়োগও বাড়তে থাকবে এবং নিয়মিতভাবে বিনিয়োগ আসতে থাকবে। আজ স্বল্পোন্নত থেকে দেশ উন্নত দেশে রূপান্তিত হচ্ছে এর ফল আমরা বিভিন্নভাবে পাচ্ছি। আমাদের যোগাযোগ ব্যবস্থা উন্নত হচ্ছে, জীবনমান উন্নত হচ্ছে, জাতি হিসেবে আমাদের ভাবমুর্তি উন্নত হচ্ছে, আমাদের ব্যক্তিগত আয়-ব্যয় উন্নত হচ্ছে। আমরা আজ আর দরিদ্র নেই। দরিদ্রের কষাঘাতে আমরা নিষ্পেষিত নই। আমাদের অনেক স্বাচ্ছন্দ এসেছে, আমাদের আয় দিয়ে সুন্দরভাবে জীবন যাপন করতে পারছি।

সেনাবাহিনীকে এই উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হতে হবে উল্লেখ করে তিনি আরো বলেন, উন্নয়নের এ ধারা বজায় রাখার জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। আমাদের নেতৃত্বের উপর আমাদের আস্থা থাকতে হবে। আমাদের নেতৃত্ব নিশ্চয়ই আমাদের দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। আমরা যদি সবাই একাসাথে হাতে হাত মিলিয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নের ভাগিদার হই এবং আমরা অবদান রাখি তবে আজ যে আনন্দ আমরা উপভোগ করছি, স্বল্পোন্নত থেকে উন্নত দেশ হবার জন্য সে আনন্দটা খুব শিগগিরই আমরা উদযাপন করবো।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু