আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বাংলাবাজার ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

news-image

ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। শুক্রবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট হয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানের কর্মস্থলমুখো যাত্রীর চাপ বাড়তে শুরু করে। দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বিভিন্ন যানবাহনে যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসেন। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়াগামী প্রতিটি ফেরি, লঞ্চ ও স্পিডবোটই ছিল যাত্রীতে ভরপুর।

অল্প সংখ্যক ফেরি চলাচল করায় ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে।
এদিকে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন। ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।

বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, শুক্রবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে বাস, পিকআপ, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে কর্মস্থলমুখো যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসতে শুরু করে। বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় যাত্রীদের ভিড়ও বাড়তে থাকে। বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রতিটি লঞ্চ ও স্পিডবোট ছিল যাত্রীতে পরিপূর্ণ।

নড়াইল থেকে ঢাকাগামী হেমায়েত হোসেন বলেন, সব সময় নড়াইল থেকে বাংলাবাজার ঘাটে বাসের ভাড়া দুই শ টাকা। ঈদের আগে নিয়েছে তিন শ টাকা আজও নিল তিন শ টাকা।

বরিশাল থেকে আসা আ. খালেক বলেন, পরিবারের সদস্যদের সাথে ঈদ উদযাপন করতে গ্রামের বাড়ি বরিশালের উজিরপুর গিয়েছিলাম। বাসে আড়াই শ টাকার ভাড়া নিল ৪০০ টাকা। আর লঞ্চেও অনেক ভিড়। এগুলো প্রশাসনের দেখা উচিত।

খুলনা থেকে ঢাকাগামী আ. রহমান বলেন, সকাল ৯টা থেকে ফেরি ঘাটে বসে আছি। এখন ১টা বাজে, এখনও ফেরিতে উঠতে পারিনি। গরমে ছেলে-মেয়েসহ পরিবারের সদস্যদের নিয়ে খুব কষ্ট হচ্ছে। এরুটে অন্তত কয়েকদিনের জন্য ফেরি সংখ্যা বাড়ানো উচিত।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, এ রুটে ৬টি ফেরি দিয়ে যাত্রী, জরুরি গাড়ি ও কাঁচামালবাহী গাড়ি পারাপার করা হচ্ছে। কিছু গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। আমরা সিরিয়াল অনুযায়ী সকল গাড়িই পারাপার করছি।

এ জাতীয় আরও খবর

নৌকায় বিদায় নেবেন দুর্গা, হবে বিজয় শোভাযাত্রা-সিঁদুর খেলা

অবৈধভাবে বালু তোলার দায়ে পাঁচজনের কারাদন্ড

জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স: আইজিপি

অবৈধভাবে পাথর উত্তোলন করে অনেকে এখন শূন্য থেকে কোটিপতি -সৈয়দা রিজওয়ানা হাসান।

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ