আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বাকেরগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে মাছের ঘের দখলের অভিযোগ

news-image

বাকেরগঞ্জে দুই একর জমির বিভিন্ন প্রজাতির সবুজ শাকসবজি ও ফলের গাছ কেটে মাটির সঙ্গে মিশিয়ে দিয়ে তিনটি মাছের ঘেরের নালা কেটে মাছ নদীতে বের করে দেয়ার অভিযোগ উঠছে এক বিএনপি নেতার বিরুদ্ধে।বৃহস্পতি ও শুক্রবার দুই দফা হামলা চালিয়ে ঘের তিনটি তার তার দখলে নেন। এ ঘটনা বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়নের ছাগলদি গ্রামে। অভিযুক্ত বিএনপি নেতা মো. ফারুক হোসেন নলছিটি থানা বিএনপির সাবেক সহ-সভাপতি। তবে ঘটনার সঙ্গে তিনি জড়িত না বলে সাংবাদিকদের কাছে দাবি করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় কৃষক ইয়াকুব আলী খান, নাসির মল্লিক ও খোকন মল্লিক কয়েক বছর ধরে উক্ত নিজস্ব জমিতে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন শাক সবজির চাষ করতেন এবং বিভিন্ন জাতের কয়েক হাজার ফলদ বৃক্ষ লাগিয়েছিলেন এবং সংশ্লিষ্ট জমিতে তিনটি মাছের ঘের করে কয়েক প্রজাতির মাছের পোনা ছেড়েছিলেন যেগুলো বৃহস্পতি ও শুক্রবার দুই দফা হামলা চালিয়ে মাটির সঙ্গে মিশিয়ে দেন।

ঘের মালিক মো. খোকন মল্লিক জানান, নলছিটি বিএনপির সাবেক সহসভাপতি মো. ফারুক হোসেন তার লোকজন নিয়ে ঘেরের বাগানে হামলা চালিয়ে প্রায় ২ হাজার বিভিন্ন প্রজাতির ফলদ গাছ কেটে ফেলেন। এসময় তাদের একটি ঘরও ভেঙে দেন তার লোকেরা।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক ইয়াকুব আলী খান যুগান্তরকে বলেন, আমরা এ জমি চাষ ও মাছের ঘের করতে শাহজালাল ইসলামী ব্যাংকে জমি বন্ধক রেখে ৭ লাখ, লঙ্কা বাংলা ফিন্যান্স থেকে ৫ লাখ ও নিজস্ব পুঁজি ১৫ লাখ টাকা এখানে খাটিয়ে মোটামুটি একটা লাভের পর্যায় নিয়ে এসেছিলাম কিন্তু তারা এসে কিছুক্ষণের মধ্যে আমাদের পথে বসিয়ে দিল।

ক্ষতিগ্রস্ত কৃষক নাসির মল্লিক জানান, আমরা সাত-আটজন ঘেরে কাজ করে যখন দূপুরের খানা খেতে বাড়ির দিকে রওনা দেই তখন স্থানীয় ফারুক হোসেন তার বাড়ির প্রায় চল্লিশ থেকে পঞ্চাশজন দেশীয় দা, রামদা, কোদাল, শাবল নিয়ে ঘেরের দিকে এসে নিমিষেই সব কিছু কেটে ফেলে চলে যায়, আমরা সবকিছু দেখলেও তারা সংখ্যায় অনেক থাকার কারণে প্রতিহত করার সাহস পাইনি।

অভিযুক্ত ফারুক হোসেন জানান, স্থানীয় কৃষকরা একত্রিত হয়ে তাদের জমির আগাছা পরিষ্কার করেছে এ ব্যাপারে আমার করণীয় কিছুই ছিল না, তবে আমি এ কাজের নেতৃত্ব দেইনি।
বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম জানান,আমি অভিযোগ পেয়েছি চরামদ্দি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই ইকবালকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ঘটনার সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

চাটমোহরে পাউবো’র বন্যা নিয়ন্ত্রণ বাঁধে বহু অবৈধ স্থাপনা

ঠিকাদারের অবহেলা, কার্যাদেশের ৫ মাস পরও শুরু হয়নি সড়কের উন্নয়ন কাজ

শ্মশান ভাঙচুরের অভিযোগে মামলা

অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ধ্বংস

চিকিৎসাধীন কিশোরীকে হাসপাতালেই ধর্ষণ! তদন্তে কমিটি

মানিকগঞ্জে এসিল্যান্ডের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন

আইনের তোয়াক্কা না করে অস্বাস্থ্যকর পরিবেশে ঘিওরে তৈরী হচ্ছে ঊষা চানাচুর

আমতলীতে বিনা বাধায় খাসের জায়গা দখল

ভারত থেকে দেশে ঢুকছে পেঁয়াজবোঝাই ৩০০ ট্রাক

বিকল্প চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু

দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১৫