আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বাবার কোলে শিশুকে হত্যা: অস্ত্রের জোগানদাতা গ্রেফতার

news-image

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজীপুরে বাবার কোলে শিশু তাসফিয়া আক্তার জান্নাতকে (৪) গুলি করে হত্যার ঘটনায় অস্ত্রের জোগানদাতা সাকায়েত উল্যাহ জুয়েলকে (২৯) গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) দিবাগত রাতে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। জুয়েল উপজেলার দূর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের মৃত হাবিব উল্যার ছেলে।
রবিবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, শনিবার রাত ১১টায় উপজেলার হাজীপুর থেকে ডিবির (ওসি) সাইফুল ইসলামের তত্ত্বাবধানে মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক সবজেল হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে জুয়েলকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, শিশু তাসফিয়া হত্যা মামলার প্রধান আসামি মামুন উদ্দিন ওরফে রিমন (২৫) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
জবানবন্দিতে রিমন জানায়, তাসফিয়া হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রের জোগানদাতা জুয়েল। গ্রেফতারের পর জুয়েলের তথ্য অনুযায়ী দূর্গাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সোলাইমানের পরিত্যক্ত বসতঘরে অভিযান চালানো হয়। এ সময় দেশীয় দুটি কিরিচ ও একটি রামদা উদ্ধার করা হয়েছে। রাত পৌনে ৩টায় একই মামলার পলাতক আসামি বাদশার বসতঘর থেকে জুয়েলের দেওয়া তথ্য অনুযায়ী একটি পাইপগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জুয়েল ও বাদশার বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় অস্ত্র আইনে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল বিকালে তাসফিয়াকে নিয়ে বাড়ির পার্শ্ববর্তী মালেকার বাপের দোকান এলাকার আবদুল্লাহ আল মামুনের বন্ধু স্টোরে যান প্রবাসী মাওলানা আবু জাহের। ওই দোকানে গিয়ে তাসফিয়ার জন্য চকলেট, জুস ও চিপস নিয়ে দোকান থেকে বের হওয়ার সময় রিমন, মহিন, আকবর ও নাঈমের নেতৃত্বে ১৫-২০ জন আবদুল্লাহ আল মামুনের দোকানে এসে মাটি কাটা নিয়ে বিরোধের জের ধরে তার উপর হামলা চালায়।

একপর্যায়ে তাকে লক্ষ্য করে গুলি ছোড়লে পাশে থাকা গ্যাসের সিলিন্ডারে লেগে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে, তারা দোকান থেকে বের হয়ে যাওয়ার সময় সন্ত্রাসীরা পেছন থেকে তাদের লক্ষ্য করে প্রথমে ইট নিক্ষেপ করলে মাথায় আঘাতপ্রাপ্ত হয় তাসফিয়া। পরে তারা বাড়ি যাওয়ার সময় পেছন থেকে বেশ কয়েক রাউন্ড শটগানের গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এতে তাসফিয়া ও মাওলানা আবু জাহের গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। পরে সেখানে অবস্থার অবনতি হলে ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় পৌঁছলে মারা যায় তাসফিয়া।

এ জাতীয় আরও খবর

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ

বাঘাবাড়ী নৌবন্দর খুঁড়িয়ে চলছে