আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বালুমহালে ৫০ লাখ টাকা চাঁদা দাবি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী মনতলা সিলিকা কোয়ারী বালুমহালে চাঁদাবাজির অভিযোগে এক বিএনপি নেতাসহ ১১ ছাত্রলীগ নেতাকর্মীর নামে চাঁদাবাজির মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মহালের ইজারাদার আলফাজ মিয়া বাদী হয়ে হবিগঞ্জ আমলি আদালতে এ মামলা করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন মাধবপুর থানাকে মামলাটি তদন্ত করতে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন, ছাত্রলীগ নেতা মিশু ভুইয়া, সিরাজ মিয়া, সিমান্ত ভুইয়া, শান্ত ভুইয়া, দীপ্ত ভুইয়া, হাছান মিয়া, রাব্বি মিয়া, মাছুম মিয়া, খোকন মিয়া, আতাউস সামাদ বাবু, সুজন মিয়া ও বিএনপি নেতা ফরিদ মিয়া।
মামলায় ইজারাদার আলফাজ মিয়া অভিযোগ করেন, তিনি খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে মনোহরপুর, কাসিমপুর, আলাবক্রপুর, মঙ্গলপুর, গাজীপুর ও আশরাফপুর মৌজায় ২০.৫৮ একর জায়গার সিলিকা বালু এক কোটি ৭১ লাখ টাকায় এক বছরের জন্য ইজারা নেন। কিন্তু ইজারা চলাকালে আসামিরা তাঁর বালুমহালে ৫০ লাখ টাকা চাঁদা চেয়ে বালু উত্তোলন ও পরিবহনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। এতে তাঁর বালুমহাল আর্থিক ক্ষতির সম্মুখীন।

মামলার খবর পেয়ে মনতলা ও চৌমুহনী এলাকায় ছাত্রলীগ নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে উত্তেজনা ও ক্ষোভ দেখা দিয়েছে।

অভিযুক্ত ফরিদ মিয়া বলেন, ‘মহালের ইজারাদার ইজারা বহির্ভূত এলাকা থেকে নীতিমালা লঙ্ঘন করে বালু উত্তোলন ও পরিবহনের কারণে এলাকার রাস্তাঘাট, ব্রিজ ও রাবার ড্যাম হুমকির মধ্যে পড়েছে। এর প্রতিবাদ করায় মিথ্যা মামলা করেছে। ’

ছাত্রলীগ নেতা মিশু ভুইয়া বলেন, ‘আমরা তাদের বৈধ উপায়ে বালু নিতে বলেছি। অবৈধভাবে বালু উত্তোলনে নিষেধ করেছি। এ কারণে আমাদের নামে মিথ্যা অভিযোগ এনে মামলা করেছে। ’

মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘আদালতের নির্দেশে পুলিশ অভিযোগটি তদন্ত করছে। ’

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী