আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বাল্যবিয়ে ও শিশুশ্রম মুক্ত জেলা গড়তে চান ১ ঘণ্টার জেলা প্রশাসক প্রারম্ভা

news-image

এক ঘণ্টার জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছে কিশোরী প্রারম্ভা কাফি (১৬)। দায়িত্ব পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন তিনি। বৈঠকে সিরাজগঞ্জ জেলায় নারীর ওপর সহিংসতা প্রতিরোধ, বাল্যবিয়ে, ইভটিজিংসহ নারীর সুরক্ষা ও নারীদের সমান অধিকার, শিশু শ্রম, শিশু নির্যাতনসহ কিশোর গ্যাং নির্মূল ও শিশুদের নানা সমস্যার সমাধনের জন্য সুপারিশ তুলে ধরেন। একই সঙ্গে পুরো জেলাকে শিশু বান্ধব জেলা হিসেবে গড়ে তোলার জন্য অনুরোধ করেন। পাশাপাশি এসব সুপারিশ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন প্রারম্ভা কাফি।
এ সময় সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ তার সুপারিশগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্কফোর্সে (এনসিটিএফ) এর আয়োজনে গার্লস টেকওভার ২০২১ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদের প্রতিকী দায়িত্ব পালন করেন এনসিটিএফ এর শিশু সংসদ সদস্য প্রারম্ভা কাফি (১৬)।

এ সময় সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, আমাদেরকে আগামীর বিশ্বের সাথে টিকে থাকতে হলে নিজেদের দক্ষ করে তৈরি করতে হবে। তাই সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন সমুন্নত রাখতে আমাদের নিজ নিজ জায়গা থেকে সহযোগিতার মনোভাব গড়ে তুলতে হবে।
এনসিটিএফ সিরাজগঞ্জের সভাপতি মো. আসাদুজ্জামান নাদিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, সিরাজগঞ্জ জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার প্রমূখ।

এ সময় এনসিটিএফ এর সভাপতি সাধারণ সম্পাদক সহ জেলা কমিটির সদস্যবৃন্দ, জেলা ভলেন্টিয়ার, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।