আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিএনপির সমাবেশ: মঞ্চে ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা

news-image

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মূল আয়োজন শুরু হয়েছে।

বেলা ২টার দিকে মঞ্চে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা আসন গ্রহণ করেন। এরই মধ্যে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দিতে শুরু করেছেন। এর আগে, শনিবার বেলা ১১টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় গণসমাবেশের প্রাথমিক কর্মসূচি। নগরীর সোনালী ব্যাংক চত্বরে এই আনুষ্ঠানিকতা শুরু হয়।প্রাথমিক কর্মসূচির আয়োজনে বক্তব্য দেন স্থানীয় নেতারা।

শুক্রবার রাত থেকে সমাবেশস্থল ঘিরে জড়ো হতে থাকেন নেতা-কর্মীরা। কর্মসূচির দিন সকালেও বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলে দলে নেতা-কর্মীদের সমাবেশস্থলে আসতে দেখা গেছে। তাদের হাতে দেখা গেছে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড।
সমাবেশ আসতে পথে নেতা-কর্মীরা নানা বাধার সম্মুখীন হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। আগে থেকে বন্ধ করে দেয়া হয়েছে খুলনাগামী যানবাহন। বাধ্য হয়ে বিকল্প পথে আসেন নেতা-কর্মীরা।

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সিদ্ধান্তে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য বৃদ্ধি, কয়েকটি জায়গায় নেতা-কর্মীকে হত্যার অভিযোগ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে এই বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।

খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন বলেন, ‘রাত থেকে দলে দলে নেতা-কর্মীরা এসে সমাবেশ হাজির হচ্ছেন। এখানে লক্ষাধিক নেতা-কর্মী আসবেন।

‘জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আমরা আজকের সমাবেশের প্রাথমিক কর্মসূচি শুরু করেছি। এর পরপরই স্থানীয় নেতার বক্তব্য শুরু করবেন। বেলা ২টার দিকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।’

বিএনপির সমাবেশ ঘিরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে পুলিশ। মোতায়েন হয়েছে অতিরিক্ত সদস্য। খুলনা মহানগর পুলিশের (কেএমপি) কমিশনার মাসুদুর রহমান ভুঁইয়া বলেন, ‘সমাবেশে জন্য বিএনপিকে পর্যাপ্ত নিরাপত্তা আমাদের পক্ষ থেকে দেয়া হচ্ছে।’

এ জাতীয় আরও খবর

অভিযানের খবরে ড্রেজার রেখে পালালেন অবৈধ বালু উত্তোলনকারীরা

আনোয়ারায় বালু ব্যবসায়ীকে জরিমানা

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর