আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

news-image

দেশের বিভিন্ন এলাকায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ঘটনায় বিএনপি-জামায়াত বা তৃতীয় কোনো শক্তির জড়িত থাকার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, আগামী সাধারণ নির্বাচনকে সামনে রেখে সমস্যা সৃষ্টি করতে হয়তো এই সহিংসতা। তবে যে কোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

সোমবার সকালে ভারতের বার্তাসংস্থা পিটিআইকে টেলিফোনে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সহিংসতায় উস্কানি দেওয়ার সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করতে তদন্ত চলছে। এসব ঘটনায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খান জানান, পুলিশের গুলিতে ৪ দাঙ্গাবাজ নিহত হয়েছেন।

তিনি বলেন, আমরা পরিস্থিতি মোকাবিলায় কঠোর ব্যবস্থা নিয়েছি। তদন্ত চলছে, দোষীদের কাউকে ছাড় দেওয়া হবে না। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি যে কোনো মূল্যে রক্ষা করা হবে। সংখ্যালঘু ও সংখ্যাগরিষ্ঠ সবাই এ দেশের নাগরিক এবং সবাই সুরক্ষিত থাকবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ঘটনাগুলোর উদ্দেশ্য আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করা এবং সাধারণ নির্বাচনের দিকে নজর রেখে উত্তেজনা সৃষ্টি করা। কিন্তু আমরা এই শক্তিকে সফল হতে দেব না।

কোন শান্তিপ্রিয় ও ধার্মিক হিন্দু বা মুসলিম কখনোই সহিংসতায় লিপ্ত হবে না উল্লেখ করে তিনি বলেন, আমরা বিএনপি-জামায়াত বা তৃতীয় কোনো শক্তির জড়িত থাকার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না। দেশের উন্নয়নের অগ্রগতি রোধ করা এসব হামলার উদ্দেশ্য হতে পারে। আবার পরবর্তী নির্বাচনের আগে দেশের শান্তি বিনষ্ট করার লক্ষ্যেও সহিংসতা হতে পারে।

চলমান তদন্তের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা কুমিল্লার পূজা কমিটিগুলোকে সিসিটিভি ক্যামেরা লাগাতে এবং সজাগ থাকতে স্বেচ্ছাসেবক মোতায়েন করতে বলেছিলাম। কিন্তু তা করা হয়নি।

বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে ভারতের উদ্বেগ নিরসনে মন্ত্রী বলেন, সরকার কার্যকরভাবে পরিস্থিতি মোকাবিলা করছে এবং শিগগির তদন্তের অগ্রগতি সম্পর্কে জানাতে পারব।

তিনি বলেন, আমরা মনে করি এখানকার সংখ্যালঘুদের নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। তাদের নিরাপত্তা দিতে আমরা যথাসাধ্য চেষ্টা করছি।

এ জাতীয় আরও খবর

ফেঁসে গেছেন তিন কর্মকর্তা চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরে শুদ্ধি অভিযান শুরু

রাঙ্গাবালীতে দুই ড্রেজারচালকের জেল, ৭ শ্রমিকের ৫ লাখ টাকা জরিমানা

বাঁচতে চায় মা হারা অবুঝ শিশু তানহা

দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

রাজশাহী শিক্ষা বোর্ডে দুর্নীতি দুদকের মামলা থেকে বাঁচতে ব্যাংকে টাকা জমা

অনিশ্চয়তা নিয়েই চালু হলো শিমুলিয়া-মাঝিকান্দি ফেরি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কমিশন ১১ টি নির্দেশ।।

রূপগঞ্জে শিক্ষানবিশ আইনজীবীর বাড়িতে হামলা – ভাংচুর

মানিকগঞ্জ জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদকসহ দুজন গ্রেফতার

মুরাদ হাসানের অনুষ্ঠানের বিতর্কিত উপস্থাপক কে এই নাহিদ রায়ান্স?

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ