আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিকেলে নিলামে উঠছে চট্টগ্রাম বন্দরে পড়ে থাকা হাইড্রোজেন পার-অক্সাইড

news-image

চার বছর ধরে চট্টগ্রাম বন্দরে পড়ে রয়েছে ৬০৯ ড্রাম হাইড্রোজেন পার–অক্সাইড। সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণের পর নড়চড়ে বসেছে বন্দর কর্তৃপক্ষ। এজন্য তড়িঘড়ি করে বন্দরে পড়ে থাকা ৬০৯ ড্রাম হাইড্রোজেন পার–অক্সাইড নিলামে তোলা হচ্ছে। আজ সোমবার (৬ জুন) বিকেল ৪টায় এসব রাসায়নিক প্রকাশ্য নিলামে তুলে বিক্রি করা হবে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

এখনো জ্বলছে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন। ঘটনার ৩৬ ঘণ্টা পরও কনটেইনারের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। মূলত কনটেইনারে কেমিক্যাল থাকার কারণে পুরোপুরি নিয়ন্ত্রণে আসছে না আগুন- এমনটাই বলছে ফায়ার সার্ভিস। শনিবার রাতের ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত ৪৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দেড় শতাধিক।
এ ঘটনার পর বন্দর কর্তৃপক্ষ বিপজ্জনক পণ্য নিলামে তোলার জন্য রোববার (৫ জুন) কাস্টমস কর্তৃপক্ষকে চিঠি দেয়। চিঠি পাওয়ার পর কাস্টমস কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিদ্ধান্তে সেগুলো নিলামে তুলে বিক্রির সিদ্ধান্ত নেয়।

কাস্টমসের তথ্য অনুযায়ী, গাজীপুরের কেয়া নিট কম্পোজিট লিমিটেড তুরস্ক থেকে চার বছর আগে হাইড্রোজেন পার–অক্সাইডের চালানটি নিয়ে আসে। আমদানির পর প্রতিষ্ঠানটি সেগুলো খালাস করেনি। এরপর থেকে দুই কনটেইনারের চালানটি বন্দর চত্বরে পড়ে আছে। চালানটিতে ৩০ হাজার ৪৫০ কেজি হাইড্রোজেন পার–অক্সাইড রয়েছে। এই চালানের সংরক্ষিত দাম ধরা হয়েছে ২৩ লাখ ৮০ হাজার টাকা।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা