আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিক্রি হওয়া নবজাতককে মায়ের কোলে ফেরাল পুলিশ

news-image

বিক্রি করে দেওয়া সদ্যজাত সন্তানকে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে টাঙ্গাইলের চৌহালী থানা পুলিশ।
শনিবার (১১ সেপ্টেম্বর) নবজাতকটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। এর আগে, টাংগাইলের দেলদুয়ার উপজেলার মঙ্গলপুর গ্রামে অভিযান চালায় পুলিশ।

সেখানে অভিযান চালিয়ে মঙ্গলপুর গ্রামের আনোয়ার হোসেন ও সাজেদা বেগম দম্পতির কাছ থেকে বিক্রি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়।
চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, গত ১৪ আগস্ট চৌহালী উপজেলার কুরকী গুচ্ছ গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী রোমেলা খাতুন একটি পুত্র সন্তানের জন্ম দেন। জন্মের পর ১৮ আগস্ট থেকে তার পুত্র সন্তানকে আর পাওয়া যাচ্ছিল না। নেশাগ্রস্ত স্বামী আব্দুল মান্নান নানাভাবে রোমেলাকে ভুল বুঝিয়ে আসছিল। কিন্তু নবজাতক সন্তানকে বারবার তার কাছে এনে দেওয়া কথা বললেও তিনি সেটি না করে বিভিন্নভাবে রোমেলাকে সান্ত্বনা দিয়ে আসছিল।
তিনি জানান, এক পর্যায়ে রোমেলা জানতে পারে তার সদ্য নবজাতক সন্তানটিকে তার স্বামী অন্যের কাছে বিক্রি করে দিয়েছে। এটি জানার পর সে চৌহালী থানায় অভিযোগ দেন। অভিযোগ পেয়ে চৌহালী থানা পুলিশ রোমেলার স্বামীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে সে তার সন্তানকে বিক্রির কথা স্বীকার করে।

পরে পুলিশ আব্দুল মান্নানের দেওয়া তথ্যের ভিত্তিতে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মঙ্গলপুর গ্রামে অভিযান চালায়। সেখানে অভিযান চালিয়ে মঙ্গলপুর গ্রামের আনোয়ার হোসেন ও সাজেদা বেগম দম্পতির কাছ থেকে বিক্রি হওয়া নবজাতককে উদ্ধার করে। পরে শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়।

চৌহালী থানার কুরকী গুচ্ছ গ্রামের বাসিন্দা আবু তালহা জানান, শিশুটির বাবা আব্দুল মান্নান দীর্ঘদিন ধরে নেশায় আসক্ত। নেশার টাকার জন্যই তিনি তার নিজ শিশু সন্তানকে অন্যের কাছে বিক্রি করে দেয়। হারানো শিশুটিকে আবারও মায়ের কোলে দেখতে পেরে পুরো এলাকার মানুষ আনন্দ প্রকাশ করছে। দুর দূরান্ত থেকে মানুষ শিশুটিকে একনজর দেখার জন্য রোমেলার বাড়িতে ছুটে আসছে।

এদিকে, হারানো শিশুটিকে পেয়ে খুশি স্বজনরা। তারা জানান, শিশুটি হারানো পর থেকে বিভিন্নভাবে তার বাবাকে জিজ্ঞেস করলেও সে কিছুই বলেনি। আমরা এটি নিয়ে খুব চিন্তায় ছিলাম। তবে শিশুটিকে ফিরে পেয়ে আমরা সবাই খুব আনন্দিত।

মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে শিশু সন্তানটিকে বিক্রি করা হয়েছিল বলে জানা গেছে। এ ব্যাপারে চৌকালী থানায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট