আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই: রেলমন্ত্রী

news-image

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ট্রেনে চড়া বিনা টিকিটের যাত্রীরা আমার আত্মীয় নয়। ওদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, মন্ত্রীর নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেওয়ার চেষ্টা করেছিল। এ ঘটনার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

ঈশ্বরদীতে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া বিনা টিকিটে ট্রেনে ভ্রমণে তিন যাত্রীকে জরিমানা এবং সেই অপরাধে টিটিইকে বরখাস্তের ঘটনায় তীব্র সমালোচনার মধ্যে সাংবাদিকদের কাছে এমন দাবি করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

ঘটনাটি আজ (শনিবার) সকালে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে শুনেছেন বলে জানান মন্ত্রী।

রেলমন্ত্রী জানান, টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। রেলের অফিশিয়াল কার্যক্রমের সঙ্গে মন্ত্রীর কোনো সংযোগ নেই। ঘটনার সঙ্গে মন্ত্রীর কোনো আত্মীয় জড়িত নন। রেল কর্মকর্তারা ওই টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে তিনি কিছুই জানতেন না।

এ বিষয়ে যা তদন্ত করার তা রেলের পাকশী বিভাগের কর্মকর্তা বা পশ্চিমাঞ্চলের জিএম করবেন। তবে বিনা টিকিটে ভ্রমণ যেমন শাস্তিযোগ্য অপরাধ তেমনি যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার বা জোর করে অর্থ আদায় হয়ে থাকলে তাও শাস্তিযোগ্য অপরাধ।

এদিকে এ ব্যাপারে তিন যাত্রীর একজন মো. ইমরুল কায়েস প্রান্ত লিখিতভাবে বিস্তারিত জানিয়েছেন। তাতে টিকিট পরিদর্শক শফিকুল ইসলাম তাদের সঙ্গে অশালীন আচরণ করেছেন বলে অভিযোগ এসেছে।

ইমরুল কায়েস লিখেছেন, ঢাকায় যাওয়া জরুরি ছিল, বিধায় কাউন্টারে টিকিট না পেয়ে তারা ট্রেনে উঠতে বাধ্য হয়েছেন। তাড়াহুড়ো থাকায় এসি কামরায় উঠে পড়েন।

এদিকে পুরো বিষয়টির তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। এই কমিটি রোববার পাকশীতে টিটিই শফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে গত বুধবার দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণকারী তিন ট্রেনযাত্রীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক শফিকুল ইসলাম।

পর দিন (বৃহস্পতিবার) বিকালে রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলামকে রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ