আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সুন্দরবন প্রবেশের টিকিট কাটা যাবে

news-image

এখন সুন্দরবনে প্রবেশের জন্য অনলাইনে টিকিট কাটতে পারবেন পর্যটকরা। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে নির্দিষ্ট ফি দিয়ে অগ্রিম কাটা যাবে টিকিট। এর জন্য ওয়েবসাইট ও অ্যাপস চালু করেছে সুন্দরবন বিভাগ।

রোববার সুন্দরবন পশ্চিম বিভাগের কনফারেন্স রুমে অ্যাপস ও ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ওয়েবসাইটে সুন্দরবনের পর্যটন এলাকাগুলো উল্লেখ করা হয়েছে।

দর্শনীয় স্থানগুলোর পরিচিতি ও গুরুত্ব তুলে ধরা হয়েছে। একজন পর্যটক কোথায় কতটুকু সময় অবস্থান করতে পারবে ও সেখানে দেখার মতো বিষয়গুলো আগে থেকেই জেনে নিতে পারবে।
একদিনের জন্য সফর করার জন্য করমজল, গলাগাছিয়া, দোবেকি ও হারবাড়িয়ার মতো জায়গাগুলোতে পর্যটকেরা কখন প্রবেশ ও বের হতে পারবে তার সুনির্দিষ্ট বিবরণ দেওয়া হয়েছে। এছাড়া রাত্রি অবস্থানকালীন ট্যুরের জন্য নির্দেশনা এবং সুন্দরবন বিভাগের নিবন্ধনকৃত ট্যুর অপারেটরদের পরিচিতি উল্লেখ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর দপ্তরের এ টু আই প্রকল্পের আওতায় ২০২০ সালের নভেম্বরে কাজ শুরু করে সুন্দরবন বিভাগ। দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণ আরও সহজ করাই এ প্রকল্পের উদ্দেশ্য।

সুন্দরবন পশ্চিম বিভাগের কর্মকর্তা ড. আবু নাসের মো. মোহসিন হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে এ কাজ বাস্তবায়ন করছে বন বিভাগ। এর মাধ্যমে পর্যটকদের ভ্রমণ আরও সহজ হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বন সংরক্ষক মিহির কুমার দো, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. বেলায়েত হোসেন, খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এজেডএম হাসানুর রহমান, সাতক্ষীরা রেঞ্জের এমএ হাসানসহ পূর্ব বিভাগের সহকারী বন সংরক্ষকরা।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ