আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বিয়ানীবাজারে মন্দিরে হামলা শ্লীলতাহানি, যুবক গ্রেপ্তার

news-image

সিলেটের বিয়ানীবাজারের বাসুদেব মন্দিরে অতর্কিত হামলা ও শ্লীলতাহানির অভিযোগে মোহাম্মদ আলী আহমদ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে অভিযুক্ত এই ব্যক্তি অনেকটা ভারসাম্যহীন বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (৩০ মে) দুপুরে জনা বিশেক নারী প্রায় ৭শ বছরের পুরনো এই মন্দিরের বারান্দায় বসে যখন সাবিত্রী ব্রত পালন করছিলেন ঠিক তখনই এ হামলার ঘটনা ঘটে। এতে মন্দিরের বিগ্রহের কোনো ক্ষতি না হলেও সেবাইতসহ ১০ ভক্ত আহত হন।
প্রত্যক্ষদর্শীরা বলেন, সোমবার দুপুর মন্দিরের ভেতরে পুরোহিত সাবিত্রী পূজা করছেন। বারান্দায় নারী ভক্তরা বসে আছেন। এসময় সোজা মন্দিরের বারান্দায় উঠে আসে ওই যুবক। এসেই গালিগালাজ করাসহ মন্দিরের ভেতরে ঢুকতে চায়। এসময় ভক্তরা বাধা দিলে তাদেরকে পেটানোর পাশাপাশি শ্লীলতাহানী শুরু করে। এ সময় চিৎকার শুনে বাইরে থেকে লোক মন্দিরে এসে হামলকারীকে ধরে ফেলে। হামলাকারী আলী আহমদ (২৮) উপজেলা লামা নিদনপুর এলাকার সাইফুল আলম সবুলের ছেলে। এ ঘটনায় বাসুদেব মন্দিরের সাধারণ সম্পাদক ধ্রুবপদ ভট্টাচার্য্য বাদি হয়ে বিয়ানীবাজার থানায় মামলা দায়ের করেছেন।

জানতে চাইলে বাসুদেব মন্দিরের সাধারণ সম্পাদক ধ্রুবপদ ভট্টাচার্য্য বলেন, আটক মোহাম্মদ আলী আহমদ সোমবার দুপুরে বাসুদেব বাড়ি এসে মন্দিরের ভেতরে প্রবেশের চেষ্টা করে। এসময় তাকে বাধা দিলে মারধর করে মন্দিরের গেইটের চাবি কেড়ে নেয়। সেবাইতের ভাইয়ের স্ত্রী মন্দিরের দরজা লাগিয়ে দিয়ে ভেতরে ঢুকতে বাধা দেন। এ সময় সে ধস্তাধস্তি করে এবং তাকে শারিরীকভাবে লাঞ্ছিত করে।

তিনি আক্ষেপ করে বলেন, পুলিশ হামলাকারীকে গ্রেফতার করলেও তাকে পাগল সাজানোর চেষ্টা চলছে। ফলে মামলা হলেও বিচার নিয়ে তিনি ততটা আশাবাদী নন।

বাসুদেব সেবক সংঘের অন্যতম সদস্য অরুণাভ পাল চৌধুরী মোহন বলেন, হামলাকারী চিৎকার করে মন্দিরের ভেতরে সবকিছু বের করতে বলে। সে ভেতরে প্রবেশ করতে চাইলে সেবায়েত ও তার ভাইয়ের স্ত্রী বাধা দেন। এসময় সে উত্তেজিত হয়ে উপস্থিত মহিলা ভক্তসহ সবার ওপর চড়াও হয়। বাধা পেয়ে যাওয়ার সময় মন্দিরের চাবি পুকুরে ফেলে দেয়।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিল্লোল রায় জানান, বাসুদেব সেবক সংঘের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। হামলাকারীকে দেখে কী মনে হয়েছে পূর্ব শত্রুতার কোনো ঘটনা আছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, তা নয়। অনেকটা ভারসাম্যহীনের মতো দেখাচ্ছিল তাকে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা