আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বেতন নিয়ে ঝামেলা, ক্লাব ছাড়লেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার

news-image

ব্রাজিলের ক্লাবগুলো কোচ ও খেলোয়াড়দের বেতন নিয়ে জটিলতার মধ্যে পড়েছে। এর সাম্পতিক শিকার দানি আলভেস, যিনি কিছুদিন আগেই ব্রাজিলকে অলিম্পিকে সোনা জিতিয়েছেন
বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় শুক্রবার (১০ সেপ্টেম্বর) পেরুর বিপক্ষে ম্যাচে বদলি হিসেবে মাঠে নামেন আলভেস। ম্যাচটি ২-০ গোলে জেতে সেলেসাওরা। কথা থাকলেও ওই ম্যাচের পর ক্লাবে ফেরেননি ব্রাজিলিয়ান তারকা। বন্ধ করে দেন অনুশীলন।

জানা গেছে, আলভেসের সঙ্গে তার ক্লাব সাও পাওলোর তুলকালাম চলছিল। সঠিক সময়ে বেতন না পেয়ে ক্ষেপেছেন ব্রাজিলের এই ডিফেন্ডার। পাওনা বুঝে পাওয়ার আগ পর্যন্ত ক্লাবের হয়ে খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

রয়টার্সের প্রতিবেদনে জানা গেছে, ক্লাবটির কাছ থেকে ১৮ কোটি টাকার বেশি বেতন পাওনা আলভেসের। দেনার অঙ্কটা স্বীকার করেছে সাও পাওলো। সমঝোতার উদ্দেশ্যে আলভেসকে ভিন্ন একটা চুক্তির প্রস্তাবও দিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু সেটি ফিরিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা।

ইতোমধ্যেই ক্লাব ঘোষণা দিয়েছে, আলভেসের সঙ্গে তাদের আর কোনো সম্পর্ক নেই। সাও পাওলোর ডিরেক্টর অব ফুটবল কার্লোস বেলমন্তে জানান, আলোচনার মাধ্যমে আলভেসের বকেয়া বেতনের বিষয়টি সুরাহার চেষ্টা করা হয়েছিল। তবে তা শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

ইউরোপে ১৭ বছরের ঝলমলে ক্যারিয়ার রয়েছে আলভেসের। বার্সেলোনা, য়্যুভেন্তাস, পিএসজি, সেভিয়ার মতো ক্লাবে খেলেছেন তারকা ফুটবলার। এরপর ২০১৯ সাল থেকে স্বদেশের ক্লাবটিতে খেলছেন ৩৮ বছর বয়সী এই তারকা। ক্লাবটির কাছে তার অনেক পাওনা। কিন্তু সেই পাওনা পরিশোধে গরিমসি করছিল ক্লাব কর্তৃপক্ষ। এতে চটে যান আলভেস।

স্বাভাবিকভাবেই আলভেসের পরবর্তী গন্তব্য জানতে অপেক্ষায় অনুরাগীরা। ইতোমধ্যে নাকি সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরব থেকে দুটি প্রস্তাব পেয়েও গেছেন তারকা ফুটবলার।

এ জাতীয় আরও খবর