আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বোলিংয়ে ফের নিষিদ্ধ পাকিস্তানের হাফিজ

news-image
বোলিংয়ে ফের নিষেধাজ্ঞায় পড়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নয়। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের প্রতিযোগিতাগুলোতে নিষেধাজ্ঞায় পড়েছেন এই তারকা খেলোয়াড়।

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে হাফিজ। বর্তমানে ব্যস্ত বিভিন্ন লিগ-টুর্নামেন্টে। ৩০ আগস্ট ভাইটালিটি ব্লাস্টে সমারসেটের বিপক্ষে ম্যাচে তার বোলিং অ্যাকশনে ‘চাকিংয়ের’ অভিযোগ তোলা হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে সেই অ্যাকশনে ত্রুটি প্রমাণিত হয়েছে।

ইসিবির অধীনে লাফবোরো বিশ্ববিদ্যালয়ের অ্যাকশন পরীক্ষাগারে হাফিজের বোলিং অ্যাকশন নিরীক্ষা হয়। অ্যাকশনে ত্রুটি ধরা পড়ায় ইংল্যান্ডের অর্থাৎ ইসিবি নিয়ন্ত্রিত কোনো ক্রিকেট ম্যাচে বোলিং করতে পারবেন না তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটেও বেশ কয়েকবার হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। বোলিংয়ে বেশ কয়েকবার নিষিদ্ধও হয়েছেন। তার বোলিং অ্যাকশন প্রথম প্রশ্নবিদ্ধ হয় ২০০৫ সালে। সবশেষ ২০১৮ সালের মে মাসে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে বোলিংয়ে ফেরেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার।

এ জাতীয় আরও খবর

নীলা হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বিউটিশিয়ানকে নির্যাতন করে চুল কেটে দিলেন সাবেক স্বামীর স্ত্রী!

পাংশায় ৩৬ ডাকাত গ্রেপ্তার ডাকাতদলে আওয়ামী লীগ নেতা, চেয়ারম্যান প্রার্থী!

প্রতিপক্ষের হামলার ভয়ে চার মাস বাড়িছাড়া পরিবার

অন্যের ঘর ভেঙে সন্ত্রাসীদের নিয়ে ভুঁড়িভোজ, অভিযোগ স্কুলশিক্ষকের বিরুদ্ধে

ঢালাইয়ের ৭ দিনের মাথায় পিচ উঠে যাওয়া সড়ক পরিদর্শনে দুদক

সাঁথিয়ায় আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

ধর্ষকসহ গ্রেপ্তার ৪ ঘিওরে ধর্ষণের শিকার অষ্টম শ্রেণির শিক্ষার্থী

শিবালয়ে দেবোত্তর সম্পত্তি দখল করে ভবন নির্মাণ করেছে কামরুল

অসংক্রামক রোগে মৃত্যুহার বেড়েছে সাড়ে চারশ’ কোটি টাকা জলে হৃদরোগজনিত কারণে ৩০ ক্যান্সারে ১২ শ্বাসযন্ত্রের রোগে ১০ ও অন্যান্য অসংক্রামক রোগে মৃত্যু ঘটে ১২ শতাংশ মানুষের * কাগজেকলমে প্রশিক্ষণ সেমিনার ও মুদ্রণ দেখিয়ে অর্থ ব্যয় * অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে -মহাপরিচালক

অবৈধ গ্যাস সিলিন্ডার দোকানে অভিযান, জরিমানা

দল থেকে বহিষ্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা!