আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ব্রাহ্মণবাড়িয়ায় ইউপি নির্বাচন মাদক মামলার আসামিও পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় প্রার্থী ঠিক করেছে আওয়ামী লীগ। এর মধ্যে একটি ইউপিতে মাদক মামলার আসামি দলীয় মনোনয়ন পেয়েছেন। একটি ইউপিতে গতবারের ‘বিদ্রোহী’ প্রার্থী এবার নৌকা পেয়েছেন। চারটি ইউপিতে তৃণমূলের ভোটে প্রথম হওয়া প্রার্থীরা দলীয় মনোনয়ন পাননি। আবার তৃণমূলের ভোটে নাম আসেনি এমন কয়েকজনও দলীয় মনোনয়ন পেয়েছেন।

আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউপি নির্বাচন হবে। গতকাল রোববার দিবাগত মধ্যরাতে কেন্দ্রীয় আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে। ১১টির মধ্যে ৮টি ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও তিনটি ইউপিতে নতুন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। চেয়ারম্যান পদে তৃণমূলের মতামতকে উপেক্ষা করে দলীয় মনোনয়ন দেওয়ায় নেতা-কর্মীদের মাঝে অসন্তোষ দেখা গেছে।
দলীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার সুলতানপুর ইউপিতে দলীয় মনোনয়ন পেয়েছেন শেখ ওমর ফারুক। তিনি এই ইউপির বর্তমান চেয়ারম্যান এবং সদর উপজেলা পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত চেয়ারম্যান ফিরোজুর রহমানের ছেলে। তাঁর বিরুদ্ধে গত ৫ আগস্ট ঢাকার শাহবাগ থানায় মাদকের মামলা হয়েছে। ঢাকার শাহবাগ এলাকার (ময়মনসিংহ রোড) হোটেল পিকক লিমিটেড থেকে অবৈধভাবে মজুত করা বিপুল পরিমাণ দেশীয় মদ, বিদেশি মদ ও বিয়ার (মাদকদ্রব্য) উদ্ধারের ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা হয়। ওই মামলায় তিনি ৬ নম্বর আসামি।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২৯ নভেম্বর সদর উপজেলার ১১ ইউপিতে দলীয় প্রার্থী বাছাইয়ে তৃণমূলের ভোটের আয়োজন করে সদর উপজেলা আওয়ামী লীগ। যেসব ইউপিতে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপ্রত্যাশী ছিলেন, সেসব ইউপিতে প্রার্থী বাছাইয়ে ভোট হয়নি। চারজন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়। আর যেসব ইউপিতে চারজনের বেশি প্রার্থী ছিলেন, সেসব ইউপিতে তৃণমূলের ভোটের মাধ্যমে তিনজনের নাম বাছাই করা হয়।
সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নে তৃণমূলের ভোটে প্রথম হয়েছিলেন বশির আহমেদ। কিন্তু দলীয় মনোনয়ন পেয়েছেন তৃণমূলের ভোটে দ্বিতীয় হওয়া বর্তমান চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। সুহিলপুর ইউপিতে তৃণমূলের ভোটে প্রথম হন বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ হোসেন হাজারী ওরফে আঙ্গুর। দলীয় মনোনয়ন পেয়েছেন ভোটে তৃতীয় হওয়া সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুর রশিদ ভূইয়া। বাসুদেব ইউপিতে ভোটে প্রথম হয়েছিলেন নূরে আলম। দলীয় মনোনয়ন পেয়েছেন ভোটে পঞ্চম হওয়া বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ এম আলম ভূইয়া। তালশহর পূর্ব ইউনিয়নে তৃণমূলের ভোটে প্রথম হয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক। দলীয় মনোনয়ন পেয়েছেন ভোটে তৃতীয় হওয়া আবদুস সালাম।

জানা গেছে, সদর উপজেলার সুলতানপুর ইউপিতে চারজন প্রার্থী থাকায় তৃণমূলের কোনো ভোট হয়নি। এই ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান শেখ ওমর ফারুক। গত ইউপি নির্বাচনে নাটাই দক্ষিণ ইউপিতে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন মো. নাজমুল হক। এবার তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন।
তালশহর পূর্ব ইউপি থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশী আবু বকর ছিদ্দিক বলেন, ‘তৃণমূলের ভোটে প্রথম হয়েও দলীয় মনোনয়ন পাইনি। বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না। কী করব, দলীয় সিদ্ধান্তের ওপর তো আমাদের কোনো হাত নেই।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার জানান, জেলা থেকে পাঠানো তালিকায় প্রার্থীদের কার কী অবস্থান উল্লেখ করা হয়েছে। সেখানে তৃণমূলের মতামত তুলে ধরা হয়। কেন্দ্রীয় নেতারা এই তালিকার পাশাপাশি বিভিন্নভাবে পাওয়া তথ্যের ভিত্তিতে চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। ভোটে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়ে আসবেন বলে তিনি আশাবাদী।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ