আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা-ভাঙচুরের ঘটনায় মোট ২২ মামলা, গ্রেপ্তার ৩২

news-image

হেফাজতে ইসলামের হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরও তিনটি মামলা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় এ নিয়ে মোট ২২টি মামলা করা হলো। নতুন তিনটি মামলার সবকটি সদর মডেল থানায় করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম এ তথ্য জানিয়েছেন।

ওসি জানান, নতুন মামলাগুলোর মধ্যে রয়েছে পৌরসভা ভাঙচুর ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের মামলা, সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে অগ্নিসংযোগের মামলা ও জেলা গণগ্রন্থাগার ভাঙচুরের মামলা।

পুলিশ জানিয়েছে, ২২টি মামলায় ১০৭ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতনামা প্রায় ২৩ হাজার জনকে আসামি করা হয়েছে। এ সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করেছে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ।

এদিকে, হামলার ঘটনার সময় বেশকিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। পুলিশ এসব ভিডিও ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা করছে বলে জানিয়েছে।

হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে গত ২৮ মার্চ রোববার রণক্ষেত্রে পরিণত হয় ব্রাহ্মণবাড়িয়া। সকাল থেকেই হরতাল সমর্থকেরা বিভিন্ন সড়ক-মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এ সময় তারা বিভিন্ন সরকারি দপ্তর ও প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়।