আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন, পরিস্থিতি থমথমে

news-image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাশিক্ষার্থীদের তাণ্ডবের ঘটনায় যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে ১০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) রাতে বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। তিনি গণমাধ্যমকে জানান, ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরো বেশকিছু সংখ্যক বিজিবি মোতায়েন করা হবে বলেও জানান তিনি।

এদিকে, সন্ধ্যার পর থেকেই ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শহরে যৌথভাবে টহল দিচ্ছে র‌্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এর আগে, চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহতের খবর ছড়িয়ে বিকেলে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থীরা।

নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার দুপুর থেকেই ব্রাহ্মণবাড়িয়াতে বিক্ষোভ শুরু হয়। প্রথমে ভাদুঘর এলাকা থেকে শত শত তৌহিদি জনতা ও মাদরাসাছাত্র বিক্ষোভ মিছিল শুরু করে। পরে টিএ রোড এলাকায়ও মিছিল বের হয়। বেলা পৌনে ৪টার দিকে দেশীয় অস্ত্রধারী হাজারো জনতা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে তাণ্ডব চালায়। এ সময় তারা ট্রেনের নিয়ন্ত্রণ কক্ষসহ বেশ কয়েকটি কক্ষে ভাঙচুর করে। এ ঘটনার পর পর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সেসময় হামলাকারীরা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয়সহ পুড়িয়ে দেয় রেলস্টেশনও। রেললাইন উপড়ে আগুন দেওয়া হয়। ফলে বিকেল চারটা থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল।

এ জাতীয় আরও খবর

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

ফুঁসছে ঘূর্ণিঝড় গুলাব, আতঙ্কে উপকূলবাসী

শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু

দুর্নীতি দমনে পিছু হটব না : বিআরটিসির চেয়ারম্যান

আপত্তিকর ভিডিও, মামলা না নেওয়ায় আত্মহত্যার হুমকি স্কুলছাত্রীর

হবিগঞ্জে দখল-দূষণে হুমকির মুখে নদ-নদী

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘গুলাব’, দমকা হাওয়াসহ বৃষ্টির শঙ্কা

সিংগাইরে এক দিনে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

কুয়েতে প্রবাসী সংবাদকর্মীদের ফুটবল টিম গঠন

২০০ কোটি টাকার প্রতারণা মামলায় আবারও তলব জ্যাকলিনকে

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ অভিবাসী ১৪ দিনের রিমান্ডে

নবাব ফয়জুন্নেছা চৌধুরী রানীর বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত