আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভাঙ্গুড়ায় শ্মশানঘাটে ভিজিডির ৮৫ বস্তা চাল

news-image

পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের শ্মশানঘাট এলাকায় ভিজিডির ৮৫ বস্তা চাল পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার রাতে পরিত্যক্ত অবস্থায় চালের বস্তাগুলো পাওয়া যায়।

জানা গেছে, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি), ভাঙ্গুড়া থানা পুলিশ সেখানে গিয়ে পরিত্যক্ত অবস্থায় চালের বস্তাগুলো উদ্ধার করে।

এলাকাবাসী জানায়, দিলপাশার ইউনিয়নের মাগুড়া গ্রামের খোকন ও হাট উধুনিয়া গ্রামের বাবুল আক্তার গত বৃহস্পতিবার বিকেলে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সদস্যদের কাছ থেকে ওই চালগুলো কিনেন। পরে সরকারি সিলযুক্ত বস্তা পরিবর্তন করে চালের বস্তাগুলো একটি ট্রলিতে করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন বাধা দেন। ট্রলিচালক চালের বস্তাগুলো শ্মশান ঘাটের কাছে রাস্তার পাশে ফেলে রেখে চলে যান। পরে এলাকাবাসী রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামানকে বিষয়টি অবহিত করেন। ইউএনও তাৎক্ষণিক ঘটনাস্থলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হাবিবকে পাঠান।

এ বিষয়ে দিলপাশার ইউপির চেয়ারম্যান অশোক কুমার ঘোষ পরিষদের স্টোর থেকে চাল বিক্রির কথা অস্বীকার করে জানান, গত বুধবার ও বৃহস্পতিবার সুবিধাভোগীদের মধ্যে ভিজিডি কার্ডের চাল বিতরণ করা হয়। উপকারভোগীরাই চালগুলো বিক্রি করে থাকতে পারে বলে তিনি দাবি করেন।

ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আনোয়ার হোসেন বলেন, উপপরিদর্শক (এসআই) নাজমুল সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ঘটনাস্থল পৌঁছেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ৮৫ বস্তা চাল উদ্ধার করেছেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হাবীব জানান, এখনো কেউ চালের মালিকানা দাবি না করায় বস্তাগুলো উদ্ধার করে রাতেই ওই ইউনিয়ন পরিষদের একটি কক্ষে সিলগালা করে রাখতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, তদন্ত করে ভিজিডির চালের প্রমাণ মিললে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

ফুঁসছে ঘূর্ণিঝড় গুলাব, আতঙ্কে উপকূলবাসী

শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু

দুর্নীতি দমনে পিছু হটব না : বিআরটিসির চেয়ারম্যান

আপত্তিকর ভিডিও, মামলা না নেওয়ায় আত্মহত্যার হুমকি স্কুলছাত্রীর

হবিগঞ্জে দখল-দূষণে হুমকির মুখে নদ-নদী

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘গুলাব’, দমকা হাওয়াসহ বৃষ্টির শঙ্কা

সিংগাইরে এক দিনে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

কুয়েতে প্রবাসী সংবাদকর্মীদের ফুটবল টিম গঠন

২০০ কোটি টাকার প্রতারণা মামলায় আবারও তলব জ্যাকলিনকে

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ অভিবাসী ১৪ দিনের রিমান্ডে

নবাব ফয়জুন্নেছা চৌধুরী রানীর বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত