আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভারতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন হরভজন সিংয়ের

news-image
ভারতীয় ক্রিকেট দল নির্বাচনে জাতীয় নির্বাচক কমিটিকে একহাত নিলেন সাবেক ক্রিকেটার হরভজন সিং। ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকা সূর্য কুমার যাদবের মতো ব্যাটসম্যানদের সুযোগ না পাওয়াটা মেনে নিতে পারছেন না তিনি।

ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য সোমবার ভারতীয় সিনিয়র দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই সঙ্গে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় ‘এ’ দল।

দল ঘোষণা নিয়ে আবার সর্বসমক্ষে নির্বাচকদের সমালোচনা করতে ছাড়লেন না টিম ইন্ডিয়ার সাবেক অভিজ্ঞ স্পিনার হরভজন। এক একজন খেলোয়াড়ের ক্ষেত্রে একেক রকম নিয়ম দেখছেন তিনি।

সূর্য কুমার যাদব ভারতের ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকাদের মধ্যে অন্যতম। মুম্বাইয়ের এই ব্যাটসম্যান ৭৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯২০ রান করেছেন। অথচ ভারতের কোনো পর্যায়ের দলেই ডাকা হচ্ছে না তাকে।

এ নিয়ে মঙ্গলবার হরভাজন টুইটে লেখেন, ‘‘আমি দেখে অবাক হচ্ছি সূর্যকুমার যাদব কী করল? রান না করেও যারা ভারতীয় দলে সুযোগ পায় ভারতীয় সিনিয়র, ইন্ডিয়া এ ও ইন্ডিয়া বি দলে। কেন সব প্লেয়ারের জন্য আলাদা নিয়ম?”

নভেম্বরে উইকেটকিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছিলেন হরভজন সিং। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাকে রাখা হয়নি।

৩৯ বছরের অফ-স্পিনার তার অপছন্দের কথা পরিষ্কার জানিয়েছেন এ বারও। দল নির্বাচন নিয়ে শশী থারুরের করা একটি টুইটের জবাবে এমনটা লেখেন হরভজন।

থারুর টুইটে লিখেছিলেন, ‘‘এটা দেখে খুব হতাশ লাগছে কোনো সুযোগ না দিয়েই বাদ দেওয়া হল সঞ্জু স্যামসনকে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচে জল বয়েই শেষ হল তার কাজ। ওর ব্যাট বা ওর হৃদয় কেউ পরীক্ষা করে দেখেছে?”

হরভজন একটি হার্টব্রেকিং ইমোজি দিয়ে জবাবে লেখেন, “নির্বাচক কমিটির বদল প্রয়োজন। সেখানে কঠিন মানুষ দরকার। আশা করি দাদা সঠিক কাজটি করবেন।”

এ জাতীয় আরও খবর

কোয়ারেন্টিন শেষে বিদেশফেরত ২১৯ বাংলাদেশি কারাগারে

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না : ওবায়দুল কাদের

ভেন্টিলেটর কাজে লাগে না, মানুষ মরে যায়: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভয়াবহতা এখনও বাকি : ডব্লিওএইচও

আগামীকাল সকাল ১১টা থেকে সদরঘাটে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নিবে তদন্ত কমিটি

সুন্দরগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

ভাগ্নিকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন, এরপর বাবা-মামা মিলে হত্যা

ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

ওয়ারীতে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী তিন দিনের রিমান্ডে

ডাক্তারদের থাকা-খাওয়ার কোনো দুর্নীতি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

জাহিদকে সরিয়ে মতিয়াকে স্বাস্থ্যমন্ত্রী করার দাবি সংসদে