আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভারতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন হরভজন সিংয়ের

news-image
ভারতীয় ক্রিকেট দল নির্বাচনে জাতীয় নির্বাচক কমিটিকে একহাত নিলেন সাবেক ক্রিকেটার হরভজন সিং। ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকা সূর্য কুমার যাদবের মতো ব্যাটসম্যানদের সুযোগ না পাওয়াটা মেনে নিতে পারছেন না তিনি।

ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য সোমবার ভারতীয় সিনিয়র দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই সঙ্গে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় ‘এ’ দল।

দল ঘোষণা নিয়ে আবার সর্বসমক্ষে নির্বাচকদের সমালোচনা করতে ছাড়লেন না টিম ইন্ডিয়ার সাবেক অভিজ্ঞ স্পিনার হরভজন। এক একজন খেলোয়াড়ের ক্ষেত্রে একেক রকম নিয়ম দেখছেন তিনি।

সূর্য কুমার যাদব ভারতের ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকাদের মধ্যে অন্যতম। মুম্বাইয়ের এই ব্যাটসম্যান ৭৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯২০ রান করেছেন। অথচ ভারতের কোনো পর্যায়ের দলেই ডাকা হচ্ছে না তাকে।

এ নিয়ে মঙ্গলবার হরভাজন টুইটে লেখেন, ‘‘আমি দেখে অবাক হচ্ছি সূর্যকুমার যাদব কী করল? রান না করেও যারা ভারতীয় দলে সুযোগ পায় ভারতীয় সিনিয়র, ইন্ডিয়া এ ও ইন্ডিয়া বি দলে। কেন সব প্লেয়ারের জন্য আলাদা নিয়ম?”

নভেম্বরে উইকেটকিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছিলেন হরভজন সিং। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাকে রাখা হয়নি।

৩৯ বছরের অফ-স্পিনার তার অপছন্দের কথা পরিষ্কার জানিয়েছেন এ বারও। দল নির্বাচন নিয়ে শশী থারুরের করা একটি টুইটের জবাবে এমনটা লেখেন হরভজন।

থারুর টুইটে লিখেছিলেন, ‘‘এটা দেখে খুব হতাশ লাগছে কোনো সুযোগ না দিয়েই বাদ দেওয়া হল সঞ্জু স্যামসনকে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচে জল বয়েই শেষ হল তার কাজ। ওর ব্যাট বা ওর হৃদয় কেউ পরীক্ষা করে দেখেছে?”

হরভজন একটি হার্টব্রেকিং ইমোজি দিয়ে জবাবে লেখেন, “নির্বাচক কমিটির বদল প্রয়োজন। সেখানে কঠিন মানুষ দরকার। আশা করি দাদা সঠিক কাজটি করবেন।”

এ জাতীয় আরও খবর

নীলা হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বিউটিশিয়ানকে নির্যাতন করে চুল কেটে দিলেন সাবেক স্বামীর স্ত্রী!

পাংশায় ৩৬ ডাকাত গ্রেপ্তার ডাকাতদলে আওয়ামী লীগ নেতা, চেয়ারম্যান প্রার্থী!

প্রতিপক্ষের হামলার ভয়ে চার মাস বাড়িছাড়া পরিবার

অন্যের ঘর ভেঙে সন্ত্রাসীদের নিয়ে ভুঁড়িভোজ, অভিযোগ স্কুলশিক্ষকের বিরুদ্ধে

ঢালাইয়ের ৭ দিনের মাথায় পিচ উঠে যাওয়া সড়ক পরিদর্শনে দুদক

সাঁথিয়ায় আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

ধর্ষকসহ গ্রেপ্তার ৪ ঘিওরে ধর্ষণের শিকার অষ্টম শ্রেণির শিক্ষার্থী

শিবালয়ে দেবোত্তর সম্পত্তি দখল করে ভবন নির্মাণ করেছে কামরুল

অসংক্রামক রোগে মৃত্যুহার বেড়েছে সাড়ে চারশ’ কোটি টাকা জলে হৃদরোগজনিত কারণে ৩০ ক্যান্সারে ১২ শ্বাসযন্ত্রের রোগে ১০ ও অন্যান্য অসংক্রামক রোগে মৃত্যু ঘটে ১২ শতাংশ মানুষের * কাগজেকলমে প্রশিক্ষণ সেমিনার ও মুদ্রণ দেখিয়ে অর্থ ব্যয় * অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে -মহাপরিচালক

অবৈধ গ্যাস সিলিন্ডার দোকানে অভিযান, জরিমানা

দল থেকে বহিষ্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা!