আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভারতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন হরভজন সিংয়ের

news-image
ভারতীয় ক্রিকেট দল নির্বাচনে জাতীয় নির্বাচক কমিটিকে একহাত নিলেন সাবেক ক্রিকেটার হরভজন সিং। ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকা সূর্য কুমার যাদবের মতো ব্যাটসম্যানদের সুযোগ না পাওয়াটা মেনে নিতে পারছেন না তিনি।

ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য সোমবার ভারতীয় সিনিয়র দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই সঙ্গে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় ‘এ’ দল।

দল ঘোষণা নিয়ে আবার সর্বসমক্ষে নির্বাচকদের সমালোচনা করতে ছাড়লেন না টিম ইন্ডিয়ার সাবেক অভিজ্ঞ স্পিনার হরভজন। এক একজন খেলোয়াড়ের ক্ষেত্রে একেক রকম নিয়ম দেখছেন তিনি।

সূর্য কুমার যাদব ভারতের ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকাদের মধ্যে অন্যতম। মুম্বাইয়ের এই ব্যাটসম্যান ৭৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯২০ রান করেছেন। অথচ ভারতের কোনো পর্যায়ের দলেই ডাকা হচ্ছে না তাকে।

এ নিয়ে মঙ্গলবার হরভাজন টুইটে লেখেন, ‘‘আমি দেখে অবাক হচ্ছি সূর্যকুমার যাদব কী করল? রান না করেও যারা ভারতীয় দলে সুযোগ পায় ভারতীয় সিনিয়র, ইন্ডিয়া এ ও ইন্ডিয়া বি দলে। কেন সব প্লেয়ারের জন্য আলাদা নিয়ম?”

নভেম্বরে উইকেটকিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছিলেন হরভজন সিং। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাকে রাখা হয়নি।

৩৯ বছরের অফ-স্পিনার তার অপছন্দের কথা পরিষ্কার জানিয়েছেন এ বারও। দল নির্বাচন নিয়ে শশী থারুরের করা একটি টুইটের জবাবে এমনটা লেখেন হরভজন।

থারুর টুইটে লিখেছিলেন, ‘‘এটা দেখে খুব হতাশ লাগছে কোনো সুযোগ না দিয়েই বাদ দেওয়া হল সঞ্জু স্যামসনকে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচে জল বয়েই শেষ হল তার কাজ। ওর ব্যাট বা ওর হৃদয় কেউ পরীক্ষা করে দেখেছে?”

হরভজন একটি হার্টব্রেকিং ইমোজি দিয়ে জবাবে লেখেন, “নির্বাচক কমিটির বদল প্রয়োজন। সেখানে কঠিন মানুষ দরকার। আশা করি দাদা সঠিক কাজটি করবেন।”

এ জাতীয় আরও খবর

সলঙ্গায় মুক্তিযোদ্ধার জায়গা দখলেরচেষ্টা ঃ থানায় অভিযোগ

প্রয়োজনে নিজের খাবার সবার সাথে ভাগ করে খাবঃ রমজান আলী

ভাইরাস সংক্রমন রোধে BIDA(বিডা) এবং মানিকগঞ্জ এইচডি’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দিন শহরজুরে জীবানুনাশক স্প্রে

সিরাজগঞ্জে পুলিশকে মারপিট : ৬ পুলিশ আহত তমিজউদ্দিন দইঘরের ২ স্বত্বাধিকারী গ্রেফতার

ভাইরাস সংক্রমণ রোধে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও মানিকগঞ্জ [এইচডি] শহরজুরে জীবাণুনাশক স্প্রে

সিরাজগঞ্জে সংক্রমন প্রতিরোধ আইন অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করায় লিভার ব্রাদার্স পরিবেশককে অর্থদন্ড

কুষ্টিয়ায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 

বিশ্বে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে, ৩০০ কোটি মানুষ লকডাউনে

কার্যত ‘লকডাউনে’ ঢাকা

স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সিরাজগঞ্জে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, পুরো বাড়ি লকডাউন