আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভারত থেকে আসা ৩ জনের শরীরে করোনা শনাক্ত

news-image

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে আসা তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশে আসার পর কোয়ারেন্টিনে থাকাকালে নমুনা পরীক্ষায় তাদের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের উপস্থিতি।

আজ শুক্রবার (১৪ মে) কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাব থেকে পরীক্ষার রিপোর্ট পাঠানো হয়। তবে শনাক্ত করোনাভাইরাস ভারতীয় ধরন কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পরীক্ষার রিপোর্ট আইইডিসিআরে পাঠানোর পর বিষয়টি জানা যাবে।

যে তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে তাঁরা হলেন, মোক্তার হোসেন, রফিকুল ইসলাম ও রকেট হোসেন। তাদের বাড়ি নাটোরের সিংড়া উপজেলা ও বরিশাল জেলায়।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনাভাইরাস শনাক্ত হওয়া তিনজনকে সদর হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে। তাঁদের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।

সম্প্রতি যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে আসা ১৬৭ জনকে ঝিনাইদহের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে ও এইড ফাউন্ডেশনের আবাসিক ভবনে কোয়ারেন্টিনে রাখা হয়। আর মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে গত ১০ মে অবৈধভাবে আসা ২৮ জনকে রাখা হয় জেলা শহরের আজাদ রেস্ট হাউসে।