আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভারত থেকে ২শ টন তরল অক্সিজেন আমদানি

news-image

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ফের রেলপথে আমদানি হয়েছে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন। গত রাতে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বিশেষ অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল বন্দরের রেলস্টেশনে এসে পৌঁছায়।
আজ শনিবার দুপুরে পণ্যচালানটি খালাসের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট কাস্টমস হাউসে সাবমিট করেছে সিএন্ডএফ এজেন্ট সারথী এন্টারপ্রাইজ।

লিনডে বাংলাদেশ লিমিটেড ২০০ টন তরল অক্সিজেন আমদানি করে। ভারতের রফতানিকারক প্রতিষ্ঠান লিনডে ইন্ডয়া লিমিটেড ১৩টি চালানে এ পর্যন্ত রেলপথে ভারত থেকে আমদানি করেছে ২ হাজার ৬১৬ মেট্রিক টন তরল অক্সিজেন।

বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে অক্সিজেন এক্সপ্রেসটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে পৌঁছবে। পরে সেখান থেকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এসব অক্সিজেন ট্যাংকারে করে সরবরাহ করা হবে।

বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান জানান, গত ২৪ জুলাই থেকে রেলযোগে অক্সিজেন আমদানি শুরু হয়। সর্বশেষ ২৭ আগস্ট ২০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে রাতে। ১৩টি চালানে এ পর্যন্ত লিনডে বাংলাদেশ লিমিটেডে নামে আমদানিকারক ২ হাজার ৬১৬ মেট্রিক টন অক্সিজেন আমদানি করেছে।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. নিয়ামুল ইসলাম জানান, ভারত থেকে গত রাতে ২০০ টন তরল অক্সিজেন আমদানি হয়ে খালাসের অপেক্ষায় বেনাপোল রেলস্টেশনে আছে। তরল অক্সিজেনের চালানটি দ্রুত খালাসের জন্য নির্দেশনা দেয়া হয়েছে কর্মকর্তাদের।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য